২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বব্যাপী আবারো উর্ধ্বমুখী করোনায় মৃত্যু-শনাক্ত

বিশ্বব্যাপী আবারো উর্ধ্বমুখী করোনায় মৃত্যু-শনাক্ত -

বিশ্বব্যাপী করোনার টিকা কার্যক্রম চললেও সংক্রমণ ও মৃত্যু থামছেই না। করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৭ হাজার ৬১২ জন। অন্যদিকে শনাক্ত হয়েছেন ৫ লাখ ৭৯ হাজার ৩২৭ জন।

এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিল ৬ হাজার ৪৮০ জন। শনাক্ত হয়েছিল ৪ লাখ ৬৫ হাজার ১৯৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ১৫ লাখ ৪০ হাজার ৫৩৬ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ৭৯ হাজার ৩২৭ জনে। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৭৭ লাখ ৪০ হাজার ৬১০ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৭৫ লাখ ৩৬ হাজার ৫৩৬ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৭৮ হাজার ৩১৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৩ লাখ ৮৬ হাজার ৭৮৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬১ হাজার ৮২৭ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৮ লাখ ৯৭ হাজার ২৫ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৯ হাজার ৮১৬ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৯৩ লাখ ৬৬ হাজার ৬৭৬ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪২ হাজার ১২৪ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮৮ লাখ ৭৩ হাজার ৬৫৫ জন। মারা গেছেন ২ লাখ ৪৯ হাজার ২১৫ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

দেখুন:

আরো সংবাদ



premium cement