২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিশ্বে করোনায় সংক্রমণ-মৃত্যু কমেছে

বিশ্বে করোনায় সংক্রমণ-মৃত্যু কমেছে - ছবি : সংগৃহীত

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪৬৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন লাখ ৪০ হাজার ৭৮৪ জন। এছাড়া গত ১ দিনে নতুন করে সুস্থ হয়েছেন তিন লাখ ৯৭ হাজার ৯৩০ জন।

আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ লাখ ৬৪ হাজার ৫৮৫ জনে। মহামারী শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৫ কোটি ছয় লাখ ১০ হাজার ৪৫২ জন। সুস্থ হয়েছেন ২২ কোটি ৬৮ লাখ ৪১ হাজার ৭৯৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে রাশিয়ায় (১ হাজার ১৭৯), ইউক্রেন (৪৪৯), রোমানিয়া (২৬৩), মেক্সিকো (২৬১) এবং ভারতে (২৫৬) জনের মৃত্যু হয়েছে।

এ দিকে করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এ ভাইরাসে দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন চার কোটি ৭৩ লাখ ৩৬ হাজার ৫৭৭ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে সাত লাখ ৭৫ হাজার ২১৮ জনের। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ৭৩ লাখ ৩২ হাজার ৯৪৯ জন।

অপর দিকে করোনায় যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ লাখ ৯ হাজার ৪৮৪ জনের। মোট আক্রান্ত হয়েছেন দুই কোটি ১৮ লাখ ৮০ হাজার ৪৩৯ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন দুই কোটি ১০ লাখ ৬৯ হাজার ৭৯৪ জন।

মহামারী এ ভাইরাসটিতে ভারতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৪৩ লাখ ৬৬ হাজার ৬১৪ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে চার লাখ ৬১ হাজার ৪৩ জনের। করোনা থেকে সুস্থ হয়েছেন তিন কোটি ৩৭ লাখ ৫৩ হাজার ৪৮৮ জন।

 


আরো সংবাদ



premium cement