২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জমাদিউস সানি ১৪৪৩
`

ফারজানা কবির ঈশিতা আজীবন লেখালেখি করে যেতে চান

ফারজানা কবির ঈশিতা আজীবন লেখালেখি করে যেতে চান - ছবি : সংগৃহীত

ফারজানা কবির ঈশিতা ইতিমধ্যে তিনটি কবিতা বই লিখে কবি হিসেবে পাঠকের কাছে হাজির হয়েছে। পাঠক মহলে বেশ তিনি সমাদৃতও হচ্ছে। তিনি হলেন কবি ফারজানা কবির ঈশিতা। এ প্রজন্মের একজন প্রতিভাবান ও প্রতিশ্রুতিশীল লেখক। যদিও পেশায় একজন সফল ব্যবসায়ী।

কবিতার তার ভালো লাগা ও ভালোবাসার বিষয়। এই ভালোবাসা থেকে তিনি লিখেই যাচ্ছেন। খুব শিগগিরই প্রকাশিত হতে যাচ্ছে তাঁর নতুন কবিতার বই। ‘দুঃখ এখানে বাজেয়াপ্ত’ প্রথম কবিতার বই প্রকাশিত ২০১৯ সালের অমর একুশে গ্রন্থমেলায়। বইটি প্রকাশ করেন পুথিনিলয় প্রকাশনী। এরপরের বছরে প্রতিভা প্রকাশ থেকে প্রেমের কবিতার বই ‘বেওয়ারিশ প্রেম’ প্রকাশিত হয়।

২০২১ সালের এক রঙা এক ঘুড়ি প্রকাশনী থেকে প্রকাশ হয় আর একটি কবিতার বই ‘সবুজের মরীচিকা’। একজন ব্যবসায়ী, একজন কবি হিসেবে ফারজানা কবির ঈশিতা যেমন স্বাক্ষর রেখে চলছেন ঠিক তেমনি একজন সামজসেবী হিসেবেও কাজ করে যাচ্ছেন। প্রতিবন্ধী ও শিশুদের নিয়ে গড়ে তুলেছেন ‘আলোর যাত্রী’ নামের একটি সংগঠন।

ফারজানা কবির ঈশিতা বলেন, ‘লেখালেখি করতে ভালোবাসি। আমৃত্যু লেখালেখি চালিয়ে যেতে চাই। ছোটবেলায় থেকে কবিতা পড়তে ভালো লাগত। তখন থেকেই ইচ্ছে ছিল কবিতা লিখব, সেই ইচ্ছা থেকে কবিতা লেখা। আমার তিনটি কবিতার বই প্রকাশ হয়েছে। আমি প্রত্যাশার চেয়েও বেশি সাড়া পেয়েছি। আশা করি, সবসময় আপনাদেরকে পাশে পাব।'


আরো সংবাদ


premium cement