২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

অতিথিদের পদচারণায় মুখরিত নয়া দিগন্তের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান

নয়া দিগন্তের প্রতিষ্ঠাবার্ষিকীতে কেক কাটা। - ছবি : নয়া দিগন্ত

দৈনিক নয়া দিগন্তের ১৮তম বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান চলছে। সোমবার বেলা ১১টায় নয়া দিগন্তের বোর্ডরুমে স্বাগত বক্তৃতার মধ্য দিয়ে শুরু হয় এ অনুষ্ঠানের। পরে কেক কাটা হয়।

দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিগন্ত মিডিয়া করপোরেশন লিমিটেডের (ডিএমসিএল) চেয়ারম্যান শিব্বির মাহমুদ, পরিচালক খন্দকার এনায়েত হোসেন, টেকনিক্যাল ডিরেক্টর এ কে এম আবদুল মালেক, দিগন্ত মিডিয়া করপোরেশনের নির্বাহী পরিচালক আবদুস সাদেক ভুইয়া, নয়া দিগন্তের ভারপ্রাপ্ত সম্পাদক মো: সালাউদ্দিন বাবর, ডেপুটি এডিটর মাসুমুর রহমান খলিলী।

অনলাইনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি ডা: সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের এবং ডিএমসিএলের ব্যবস্থাপনা পরিচালক কাজী হারুন-অর-রশিদ।

অনুষ্ঠানে বক্তৃতা করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইবরাহিম, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সুকুমল বড়ুয়া, সুপ্রিম কোর্টের সাবেক রেজিস্টার জেনারেল এবং সংবিধান বিশেষজ্ঞ সাবেক জেলা ও দায়রা জাজ ইকতেদার আহমেদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আবদুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, ডিইউজের সহ-সভাপতি বাছির জামিল ও রাশিদুল হক প্রমুখ। 

এছাড়া অনুষ্ঠানে গণমান্য অনেকে উপস্থিত হন। অনুষ্ঠান চলবে রাত ৮টা পর্যন্ত।

জ্ঞানী-গুণীদের উপস্থিতি আমাদেরকে উজ্জীবিত করেছে : শিব্বির মাহমুদ
অনুষ্ঠানে ডিমএসিএলের চেয়ারম্যান শিব্বির মাহমুদ বলেন, উপস্থিত জ্ঞানী-গুণী, সিনিয়র সাংবাদিক, বিশিষ্ট কলামিস্ট তাদের উপস্থিতি আমাদেরকে অত্যন্ত উজ্জীবিত করেছে।

তিনি বলেন, ‘আমি শুরুতেই আমাদের এখান থেকে কিছু দিন আগে গোলাপ মুনীর সাহেব ইন্তেকাল করেছেন তার রুহের মাগফেরাত কামনা করছি। এর স্বল্প সময় আগে আমাদের সাবেক চেয়ারম্যান শাহ্‌ আব্দুল হান্নান ইন্তেকাল করেছেন, যিনি খুব সুন্দর বক্তব্য দিতেন। তার শিশুসুলভ ব্যবহার আমাদেরকে জাগ্রত রাখত। তিনি বহুদিন আমাদের চেয়ারম্যান ছিলেন এবং বহু সার্ভিস এই নয়া দিগন্ত পরিবারকে দিয়েছেন।’

শিব্বির মাহমুদ বলেন, ‘আমি এখানে ঢোকার সময় দেখলাম যে ইত্তেফাক ভবনের এখানে সূর্য একটু স্থিমিত হয়ে আছে। আলোর প্রসার কম ঘটেছে। কারণ প্রত্যেক দিন সূর্য আল্লাহর আরশের নিচে এসে তার অনুমতি নিয়েই চলাচল করে। আমাদের এখানে অনেক গুণীর সমাবেশ হবে ও গুণীর আলোয় আলোকিত হয়ে সবাই আলোকিত হবে তাই মনে হয় এখানে আলোছটা কমিয়ে দিয়েছে।’

এ সময় আগত অতিথি ও নয়া দিগন্তের সকল কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানান তিনি।

উল্লেখ্য, নয়া দিগন্ত আজ ১৮ বছরে পদার্পণ করল। ২০০৪ সালে ‘সত্যের সঙ্গে প্রতিদিন’ এই স্লোগান ধারণ করে সম্পূর্ণ নতুন আঙ্গিক ও কলেবর নিয়ে আত্মপ্রকাশ করেছিল নয়া দিগন্ত। দেড় যুগ পাড়ি দেয়ার এই শুভক্ষণে আমরা মহান আল্লাহর শোকরগোজার করছি। ধন্যবাদ জ্ঞাপন করছি পত্রিকার অগণিত পাঠক, শুভানুধ্যায়ী, বিজ্ঞাপনদাতা, এজেন্টসহ সবাইকে। যারা আমাদের পাশে থেকে সব সময় উৎসাহ ও সাহস জুগিয়েছেন তাদেরকে নয়া দিগন্ত পরিবারের পক্ষ থেকে আবারো ধন্যবাদ।

দেখুন:

আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল