২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু আবারো উর্ধ্বমুখী

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু আবারো উর্ধ্বমুখী -

বিশ্বব্যাপী করোনায় সংক্রমণ ও মৃত্যু থামছেই না। করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু কিছুটা বেড়েছে। এ সময় মৃত্যু হয়ে আরো ৭ হাজার ৭৩২ জনের, শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫৭ হাজার ৫০৯ জন।

এখন পর্যন্ত করোনায় সংক্রমণ ছাড়িয়েছে ২৪ কোটি ৩৭ লাখ ১০ হাজার ৯৫৬ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ৫২ হাজার ৯৩৬ জনে। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৮৩ লাখ ৮ হাজার ৭৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৬২ লাখ ৬২ হাজার ৩৩৭ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৫৩ হাজার ৭৪২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪১ লাখ ৫৮ হাজার ৭৭২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৩ হাজার ৭৪২ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৭ লাখ ১১ হাজার ৮৪৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৫ হাজার ২১১ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৬ লাখ ৮৯ হাজার ৯৪৯ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৯ হাজার ৩২৬ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮১ লাখ ৬৮ হাজার ৩০৫ জন। মারা গেছেন ২ লাখ ২৮ হাজার ৪৫৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

দেখুন:

আরো সংবাদ



premium cement