২১ জানুয়ারি ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জমাদিউস সানি ১৪৪৩
`

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়েছে


মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু বেড়েছে। এ সময় মারা যান সাত হাজার ৪৭২ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ৩৬ হাজার ৮৮৫ জনে।

এছাড়া করোনা শনাক্ত হয়েছে চার লাখ ৫০ হাজার ৪৩২ জন। শনাক্ত ছাড়িয়েছে ২৪ কোটি ২৭ লাখ ৬৬ হাজার ৮৮৩ জন।

করোনা থেকে সুস্থ হয়েছেন ২২ কোটি ৪৮ হাজার ১৪ জন।

এর আগে মঙ্গল সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয় সাত হাজার ১৪৬ জনের। শনাক্ত হয়েছিল চার লাখ ১০ হাজার ৬১৪ জন।

করোনায় এ পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে চার কোটি ৬০ লাখ ৮২ হাজার ৭০ জন। মৃত্যু হয়েছে সাত লাখ ৫১ হাজার ৬৯২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৪১ লাখ ২৬ হাজার ৬৮২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে চার লাখ ৫২ হাজার ৮৪৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ১৬ লাখ ৮০ হাজার ৪৮৯ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয় লাখ চার হাজার ৩০৩ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৫ লাখ ৮৯ হাজার ৭৩৭ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৯ হাজার ৩১ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮০ লাখ ৯৪ হাজার ৮২৫ জন। মারা গেছেন দুই লাখ ২৬ হাজার ৩৫৩ জন।

দেখুন:

আরো সংবাদ


premium cement