২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

প্রধানমন্ত্রীর জন্মদিনে এনআইডি নিয়ে কেন্দ্রে গেলেই টিকা!

প্রধানমন্ত্রীর জন্মদিনে এনআইডি নিয়ে কেন্দ্রে গেলেই টিকা! - ছবি - সংগৃহীত

রাজধানীসহ সারাদেশে ৭৫ লাখ ডোজ টিকাদান কার্যক্রমের প্রস্তুতি শেষ। মঙ্গলবার সকাল ৯টা থেকে শুরু হবে প্রথম ডোজের টিকাদান কর্মসূচি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে এ কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

সোমবার বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুক লাইভে এসে এ কথা জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

তিনি বলেন, নির্দিষ্ট সংখ্যক জনগোষ্ঠীকে টিকাদানের লক্ষ্যমাত্রা পূরণ না হওয়া পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে টিকাদান চলবে। লক্ষ্যমাত্রা পূরণ হওয়ার পরও টিকাদানের সাথে জড়িতরা কেন্দ্রে আরো এক ঘণ্টা অবস্থান করবেন। পাশাপাশি সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) আওতাধীন পরিচালিত টিকাপ্রদান কার্যক্রম চলবে।

গণটিকাদান কর্মসূচিতে ২৫ বছর বা তার চেয়ে অধিক বয়স্ক যারা, আগে থেকে নিবন্ধন করেছেন তাদের ম্যাসেজের মাধ্যমে টিকা নিতে বলা হচ্ছে।

বয়স্ক নারী ও শারীরিকভাবে প্রতিবন্ধীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়া হবে। গণটিকাদানের এ কর্মসূচিতে এবার গর্ভবতী মা ও স্তনদানকারী মায়েদের টিকা দেয়া হবে না। টিকা নিতে যারা আসবেন তাদের জাতীয় পরিচয়পত্র ও টিকাকার্ড সাথে নিয়ে আসতে হবে।

স্বাস্থ্যের ডিজি বলেন, স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিসহ সবার সাথে সমন্বয় করে এ গণটিকাদান কার্যক্রম পরিচালিত হবে। ইউনিয়ন-উপজেলা ও পৌরসভার প্রতিটি কেন্দ্রে ৫০০ ডোজ বা তার বেশি এবং সিটি করপোরেশন এলাকার প্রতিটি কেন্দ্রে এক হাজার বা তার চেয়ে বেশি সংখ্যক ডোজ টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

দেখুন:

আরো সংবাদ



premium cement

সকল