২১ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

আরো ৭১ লাখ ডোজ টিকা দিবে যুক্তরাষ্ট্র


কোভ্যাক্সের আওতায় বাংলাদেশকে আরো ৭১ লাখ ডোজ করোনাভাইরাসের টিকা দিবে যুক্তরাষ্ট্র।

মঙ্গলবার নিউইয়র্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমনটাই জানান বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। অক্টোবর থেকে এ টিকা বাংলাদেশে আসা শুরু হবে বলেও জানান তিনি।

এর আগে গতকাল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসঙ্ঘের ৭৬তম সাধারণ পরিষদের অধিবেশনের (ইউএনজিএ) প্রথম দিনে উচ্চপর্যায়ের আলোচনায় যোগদান করেন।

সাধারণ পরিষদের অধিবেশন ২১ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। তার এ সফর সঙ্গী হিসেবে আছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এর মধ্যে বেশকিছু অনুষ্ঠান ও বৈঠকে অংশগ্রহণ করেছেন প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীরা।

শেখ হাসিনা ২৪ সেপ্টেম্বর বক্তব্য রাখবেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে জাতিসঙ্ঘে বাংলায় তার ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন এবং তার পদাঙ্ক অনুসরণ করে প্রধানমন্ত্রী বিগত বছরের মতো এবারো বাংলায় ভাষণ দেবেন।

জাতিসঙ্ঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশন ১৪ সেপ্টেম্বর শুরু হয়েছে। সেদিন মালদ্বীপের আবদুল্লা শহীদ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনের সভাপতি হিসেবে শপথ গ্রহণ করেন এবং অধিবেশন উদ্বোধন করেন।



আরো সংবাদ


বদলে গেল নিয়ম, ভারত-পাকিস্তানের গ্রুপে অনিশ্চিত বাংলাদেশ (১৭১৬২)পাকিস্তানের ভারতীয় সাবমেরিন রুখে দেয়ার দাবি, যা বলল ভারত (১৪১৮৫)স্বস্তির জয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ (১২৮৯৫)সুপার টুয়েলভ নিশ্চিত করতে বাংলাদেশের সামনে যে সমীকরণ (১২৬৫৪)ভারতকে নাস্তানাবুদ করা পাকিস্তানি বোলার এখন ওমান দলে! (১২৫০৫)ক্লাস শুরুর পর উত্তাল ঢাবি ক্যাম্পাস (১২৪৬৯)স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (১০২৮৯)অসম্মতিতে বিয়ে করায় দুই মেয়ে ও তাদের ৪ সন্তানকে পুড়িয়ে মারলেন বাবা! (৯৩৮৭)তুরস্ক-ইরান : শত্রু-মিত্র সম্পর্কের ঝুঁকি (৮৬২০)গুজব ছড়ানোর অভিযোগে বদরুন্নেসার শিক্ষিকা আটক (৭৭২৫)