২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

বিশ্বে করোনায় আক্রান্ত ১৯ কোটি ৮০ লাখ ছাড়াল


বিশ্বে করোনাভাইরাসের তৃতীয় ঢেউয়ের আঘাতে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃত্যু। দ্বিতীয় ঢেউ শেষে যেখানে দৈনিক আক্রান্ত সংখ্যা তিন লাখের মধ্যে নেমে এসেছিল, সেখানে এখন সেই সংখ্যা বেড়ে ছয় লাখ ছাড়িয়েছে। একইভাবে বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

ওয়ার্ল্ডোমিটারে শনিবার সকাল পর্যন্ত প্রকাশিত সবশেষ তথ্যে দেখা গেছে, বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১৯ কোটি ৮০ লাখ ৩৪ হাজার ৭৫৩ জন। এর মধ্যে মারা গেছে ৪২ লাখ ২৪ হাজার ৪০৫ জন।

শনিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিশ্বে মোট আক্রান্ত হয়েছে ছয় লাখ ৪০ হাজারের বেশি। একই সময় মৃত্যু হয়েছে ৯৩ হাজার ৬০ জন। যেখানে দ্বিতীয় ঢেউয়ের শেষ দিকে চলতি বছরের ৫ জুলাই দৈনিক মৃত্যু ছয় হাজারের মধ্যে নেমে এসেছিল। আর ২৫ জুলাই এই সংখ্যা ছিল সাত হাজার ৬৪ জন। সেখানে থেকে এই সংখ্যা ফের লাখের কাছাকাছি পৌঁছে গেছে।

গত ২৪ ঘণ্টায় ফের যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা লাখ ছুঁই ছুঁই। তবে এ সময় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে, হাজারের কাছাকাছি।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল