১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরি
`

একসাথে দু’জনকে বিয়ে, প্রতিক্রিয়ায় যা বললেন যুবক

একসাথে দু’জনকে বিয়ে, প্রতিক্রিয়ায় যা বললেন যুবক - ছবি - সংগৃহীত

ফিল্মি ভাষায় বলতে হয় ‘দো ফুল এক মালি!’ অর্থাৎ জোড়া বিকল্প। কিন্তু ইন্দোনেশিয়ার এক যুবকের কাছে এই জোড়া বিকল্পই আপাতত জোড়া সমস্যায় পরিণত।

২০ বছরের ওই যুবকের বিয়ের দিন এসে হাজির হয়েছিলেন তার আগের প্রেমিকা। ঘটনাচক্রে তাকে বিয়েও করেন তিনি। কিন্তু জোড়া বিয়ের পর তার উপলব্ধি, ‘বড় ভুল হয়ে গিয়েছে!’ ওই যুবক, নুর খুসনুল কোটিমা এখনো উপার্জন করেন না। দুই তরুণীকে বিয়ে করে তার চিন্তা, দুই স্ত্রীর ভরণপোষণ করবেন কী ভাবে!

নুর যাকে বিয়ে করছিলেন, তার নাম কোরিক আকবর। তারও বয়স ২০। কোরিক বলেছেন, ‘নেটমাধ্যমেই আমাদের বিয়ের কথা জানতে পেরেছিলেন আমার স্বামীর আগের প্রেমিকা ইউনিতা রোরি। তারপর আমাদের বিয়ের দিনই এসে হাজির হন তিনি। আমার স্বামীকে বিয়ে করতে চান।’

কোরিকের বাড়িতেই এসেছিলেন ইউনিতা। আগের প্রেমিককে দেখে নুর প্রথমে হকচকিয়ে গেলও পরে তাকেও বিয়ে করে নেন। নুর বলেছেন, ‘পরিবারের সঙ্গে আলোচনা করেই আমি ওই সিদ্ধান্ত নিই। দু’জনকে বিয়ে করার পণও ছিল সমান। সাড়ে ১৭ লক্ষ রুপাইয়া (ভারতীয় মুদ্রায় ৮৯৮০ টাকা)। কিন্তু বিয়ের পর এখন মনে হচ্ছে ওই সিদ্ধান্ত নিয়ে বড় ভুল করে ফেলেছি।’

নুর জানিয়েছেন, দুই স্ত্রীকে এখন বোঝা মনে হচ্ছে তার। কারণ তিনি বেকার। এবং দুই মহিলার ভরণপোষণ এখন তার উপরেই নির্ভর করছে।

সূত্র : আনন্দবাজার



আরো সংবাদ


কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা (১৬০০৩)তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করতে যুক্তরাষ্ট্রের কাছে অস্ত্র চাইলেন মাসুদ (১৫৭০৩)মালয়েশিয়ায় স্বদেশীকে অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশী (১২৮৭১)মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের (১১৩৬১)নতুন ঘোষণা আফগান সেনাপ্রধানের (৯৮৫২)বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’ (৭৩২১)ভারত সীমান্ত থেকে চীনের সেনা সরিয়ে নিতে জয়শঙ্করের হুঁশিয়ারি (৬০৯৮)যাত্রীবেশে উঠে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই (৬০১৫)রিকসা চালকের তথ্যে নিখোঁজ তিন ছাত্রী উদ্ধার (৫৯১৯)ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে চায় সৌদি আরব (৫৬৯১)