১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

লকডাউন লঙ্ঘন : সপ্তম দিনে রাজধানীতে গ্রেফতার ৫৬৪

- ছবি : নয়া দিগন্ত

দেশব্যাপী ১৪ দিনের লকডাউনের সপ্তম দিনে বিধি নিষেধ লঙ্ঘনের জন্য রাজধানী ঢাকায় পুলিশ ৫৬৮ জনকে গ্রেফতার করেছে।

এ সময় ভ্রাম্যমাণ আদালত ২০৬ জনের কাছ থেকে জরিমানা হিসাবে তিন লাখ ৪০ হাজার ১০০ টাকা আদায় করেছে। আর ট্র্যাফিক বিভাগ ৪৩১ গাড়ি থেকে জরিমানা হিসাবে ৯ লাখ ৯৭ হাজার ৫০০ টাকা আদায় করেছে।

গ্রেফতারকৃতরা রাস্তায় বের হওয়ার কোনও বৈধ কারণ দেখাতে ব্যর্থ হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত জেলা প্রশাসক (মিডিয়া) ইফতেখারুল ইসলাম। তবে প্রতিদিন গ্রেফতার, জরিমানা এবং রেকর্ড সংখ্যক মৃত্যু সত্ত্বেও মানুষ বাড়িতে থাকতে চাইছে না। লকডাউনের মাঝেও রাজধানীর সড়কগুলোতে যানজট দিন দিন বাড়ছে।

বৃহস্পতিবার ঢাকার রাস্তায় মানুষ ও যানবাহন চলাচল বেড়েছে। অনেককেই স্বাস্থ্যবিধি না মেনে প্রয়োজন ছাড়াই রাস্তায় বের হয়ে ঘোরাফেরা করতে দেখা যায়। অনেক বেসরকারি অফিস তাদের নিজস্ব কর্মীদের পরিবহনের ব্যবস্থা করায় যানবাহন চলাচল বেড়েছে। তবে সরকারি নির্দেশনা অনুযায়ী রাস্তায় গণপরিবহন বন্ধ ছিল। লকডাউনে অনেককেই রিকশা করে গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে।

ট্রাফিক পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ‘রাস্তায় যানবাহনের সংখ্যা দিন দিন বাড়ছে। আমরা প্রত্যেক যানবাহন চেক করছি। যারা প্রয়োজন ছাড়া রাস্তায় বের হয়েছে তাদের জরিমানা করা হচ্ছে এবং লকডাউনের বিধি লঙ্ঘনের দায়ে মামলা দেয়া হচ্ছে।’

এদিকে স্বাস্থ্য অধিদফতরের পাঠানো তথ্য অনুযায়ী, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মাঝে একদিনেই শনাক্ত হয়েছে আরো ১৬ হাজার ২৩০ জনের। গত দিন সর্বোচ্চ মৃত্যুর পর গেলো ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৩৭ জনের। এর মাধ্যমে দেশে করোনায় মৃত্যু ২০ হাজার ছাড়াল।

বিজ্ঞপ্তি অনুসারে, নতুন মৃত্যুসহ দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ১৬ জন। এছাড়া আক্রান্তের সংখ্যা ১২ লাখ ১০ হাজার ৯৮২ জন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ব্যারিস্টার কাজলের মুক্তির দাবিতে বার কাউন্সিলের সামনে আইনজীবী সমাবেশ টাঙ্গাইলে প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ, ২ জনের যাবজ্জীবন কেনিয়ায় বাস দুর্ঘটনায় ১১ শিক্ষার্থী নিহত খুলনার ইঁদুর মারার বিদ্যুতের তারে জড়িয়ে বউ-শাশুড়ির মৃত্যু কুবিতে‘বেআইনিভাবে' ডিন নিয়োগের প্রতিবাদে সিন্ডিকেট সদস্যের পদত্যাগ জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার

সকল