১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরি
`

লকডাউন লঙ্ঘন : সপ্তম দিনে রাজধানীতে গ্রেফতার ৫৬৪


দেশব্যাপী ১৪ দিনের লকডাউনের সপ্তম দিনে বিধি নিষেধ লঙ্ঘনের জন্য রাজধানী ঢাকায় পুলিশ ৫৬৮ জনকে গ্রেফতার করেছে।

এ সময় ভ্রাম্যমাণ আদালত ২০৬ জনের কাছ থেকে জরিমানা হিসাবে তিন লাখ ৪০ হাজার ১০০ টাকা আদায় করেছে। আর ট্র্যাফিক বিভাগ ৪৩১ গাড়ি থেকে জরিমানা হিসাবে ৯ লাখ ৯৭ হাজার ৫০০ টাকা আদায় করেছে।

গ্রেফতারকৃতরা রাস্তায় বের হওয়ার কোনও বৈধ কারণ দেখাতে ব্যর্থ হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত জেলা প্রশাসক (মিডিয়া) ইফতেখারুল ইসলাম। তবে প্রতিদিন গ্রেফতার, জরিমানা এবং রেকর্ড সংখ্যক মৃত্যু সত্ত্বেও মানুষ বাড়িতে থাকতে চাইছে না। লকডাউনের মাঝেও রাজধানীর সড়কগুলোতে যানজট দিন দিন বাড়ছে।

বৃহস্পতিবার ঢাকার রাস্তায় মানুষ ও যানবাহন চলাচল বেড়েছে। অনেককেই স্বাস্থ্যবিধি না মেনে প্রয়োজন ছাড়াই রাস্তায় বের হয়ে ঘোরাফেরা করতে দেখা যায়। অনেক বেসরকারি অফিস তাদের নিজস্ব কর্মীদের পরিবহনের ব্যবস্থা করায় যানবাহন চলাচল বেড়েছে। তবে সরকারি নির্দেশনা অনুযায়ী রাস্তায় গণপরিবহন বন্ধ ছিল। লকডাউনে অনেককেই রিকশা করে গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে।

ট্রাফিক পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ‘রাস্তায় যানবাহনের সংখ্যা দিন দিন বাড়ছে। আমরা প্রত্যেক যানবাহন চেক করছি। যারা প্রয়োজন ছাড়া রাস্তায় বের হয়েছে তাদের জরিমানা করা হচ্ছে এবং লকডাউনের বিধি লঙ্ঘনের দায়ে মামলা দেয়া হচ্ছে।’

এদিকে স্বাস্থ্য অধিদফতরের পাঠানো তথ্য অনুযায়ী, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মাঝে একদিনেই শনাক্ত হয়েছে আরো ১৬ হাজার ২৩০ জনের। গত দিন সর্বোচ্চ মৃত্যুর পর গেলো ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৩৭ জনের। এর মাধ্যমে দেশে করোনায় মৃত্যু ২০ হাজার ছাড়াল।

বিজ্ঞপ্তি অনুসারে, নতুন মৃত্যুসহ দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ১৬ জন। এছাড়া আক্রান্তের সংখ্যা ১২ লাখ ১০ হাজার ৯৮২ জন।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ


কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা (১৬০০৩)তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করতে যুক্তরাষ্ট্রের কাছে অস্ত্র চাইলেন মাসুদ (১৫৭০৩)মালয়েশিয়ায় স্বদেশীকে অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশী (১২৮৭১)মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের (১১৩৬১)নতুন ঘোষণা আফগান সেনাপ্রধানের (৯৮৫২)বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’ (৭৩২১)ভারত সীমান্ত থেকে চীনের সেনা সরিয়ে নিতে জয়শঙ্করের হুঁশিয়ারি (৬০৯৮)যাত্রীবেশে উঠে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই (৬০১৫)রিকসা চালকের তথ্যে নিখোঁজ তিন ছাত্রী উদ্ধার (৫৯১৯)ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে চায় সৌদি আরব (৫৬৯১)