২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রি-কোয়ার্টারেই শেষ সানার অলিম্পিকস যাত্রা

প্রি-কোয়ার্টারেই শেষ সানার অরিম্পিকস যাত্রা - ছবি - সংগৃহীত

টোকিও অলিম্পিকসের আর্চারির ব্যাক্তিগত রিকার্ভ ইভেন্টের প্রি-কোয়ার্টার ফাইনাল থেকেই বাদ পড়েছেন রোমান সানা। ডুয়েনাসের কাছে তিনি হেরে যান ৬-৪ সেটে। সেমিফাইনাল খেলার লক্ষ্য নিয়ে অলিম্পিকসে পা রাখেন রোমান সানা। বাংলাদেশের সেরা আর্চারকে তার টার্গেটের দুই রাউন্ড আগেই থামিয়ে দিলেন কানাডার ক্রিসপিন ডুয়েনাস।

প্রি-কোয়ার্টার ফাইনালে জিতেই শুরু করেন সানা। ২৬-২৫ পয়েন্টে জিতে লড়াই শুরু করেন তিনি।

২৮-২৫, ২৯-২৭ পয়েন্টে পরের দুই সেট জিতে কামব্যাকের সঙ্গে ম্যাচ লিড নিয়ে নেন ডুয়েনাস। চতুর্থ সেটে আবারও জয় ছিল সানার নামে। ২৭-২৬ পয়েন্টে সেট জিতে সমতা ফেরান বাংলাদেশের তারকা।

হাড্ডাহাড্ডি লড়াই চলে পঞ্চম সেটেও। স্নায়ু চাপ ধরে রেখে ডুয়েনাস ২৬-২৫ পয়েন্টে সেট জিতে ম্যাচ নিজের করে নেন। স্বপ্ন ভঙ্গ হয় সানার।

র‍্যাঙ্কিংয়ে সানার চেয়ে বেশ খানিকটা এগিয়ে ছিলেন হল। সানা ব্যাক্তিগত র‍্যাঙ্কিং রাউন্ডে ২৫ তম হন। আর ডুয়েনাসের অবস্থান ছিল ১৬।

এর আগে মঙ্গলবার সকালে ব্রিটেনের প্রতিযোগী টম হলকে ৭-৩ সেটে হারিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন বাংলাদেশের এই আর্চার। প্রথম সেট ২৮-২৮ পয়েন্টে সমতায় শেষ হওয়ার পর হলের বিপক্ষে ছন্দে ফেরেন সানা। ব্যাক্তিগত র‍্যাঙ্কিংয়ে সানার চেয়ে বেশ খানিকটা পিছিয়ে ছিলেন হল। র‍্যাঙ্কিং রাউন্ডে সানা হন ২৫তম আর হলের অবস্থান ছিল ৮৭।

পরের দুই সেট ২৭-২৫ ও ২৭-২৬ পয়েন্টে জিতে লিড নিয়ে নেন সানা। চতুর্থ সেটে ২৭-২৫ পয়েন্টে জিতে ম্যাচে ফেরার ইঙ্গিত দেন হল। তবে পঞ্চম ও শেষ সেট ২৯-২৭ পয়েন্টে জিতে ৭-৩ সেটে ম্যাচ নিজের করে নেন সানা।


আরো সংবাদ



premium cement
অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান

সকল