২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

অলিম্পিক্সের ইতিহাসে সেরা চমক, ১৩ বছর বয়সে স্বর্ণ জয়

একই ইভেন্টে সোনা, রুপো ও ব্রোঞ্জ জয়ী তিন টিন-এজার - ছবি : সংগৃহীত

মাত্র ১৩ বছর বয়সে অলিম্পিক মেডেল। তাও আবার স্বর্ণ! ভাবলে অবাক লাগাই স্বাভাবিক। যদিও এমনটা আর ভাবনার পর্যায়ে নেই। বরং চূড়ান্ত বাস্তব। আরো অবাক করার বিষয় হলো, একজন নন, ১৩ বছর বয়সের দু'জন অ্যাথলিট টোকিও অলিম্পিক থেকে পদক ছিনিয়ে নিয়ে গেলেন। সেটাও একই ইভেন্টে।

জাপানের মোমিজি নিশিয়া ১৩ বছর বয়সে অলিম্পিকের স্কেটবোর্ডিংয়ে সোনা জিতলেন। সোমবার মেয়েদের স্ট্রিট স্কেটবোর্ডিং কম্পিটিশনে চ্যাম্পিয়ন হন তিনি।

এই ইভেন্টেই ব্রাজিলের রাইসা লিয়াল জেতেন রুপোর পদক, যার বয়সও ১৩ বছর। কাকতলীয় বিষয় হল, একই ইভেন্টে যিনি ব্রোঞ্জ পদক জিতেছেন, তার বয়সও খুব বেশি নয়। টিন-এজারের তকমা ঘোচাতে তারও এখনো বেশ কয়েক বছর সময় লাগবে।

জাপানের ফুনা নাকায়ামা মেয়েদের স্ট্রিট স্কেটবোর্ডিং কম্পিটিশনে ব্রোঞ্জ পদক যেতেন, যার বয়স মাত্র ১৬ বছর। সুতরাং এই ইভেন্ট থেকে সোনা ও রুপা জেতেন দুই ১৩ বছর বয়সী অ্যাথলিট। ব্রোঞ্জ জেতেন ১৬ বছরের অ্যাথলিট। অলিম্পিকের ইতিহাসে এটা অন্যতম সেরা চমক সন্দেহ নেই।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল