২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জাপানে অলিম্পিক ভিলেজে যেভাবে উদযাপিত হলো ঈদ

মঙ্গলবার টোকিওর অলিম্পিক ভিলেজে উদযাপিত হয়েছে ঈদ-উল-আজহা। - ছবি : সংগৃহীত

জাপানের টোকিওর অলিম্পিক ভিলেজে উদযাপন করা হলো পবিত্র ঈদ-উল-আজহা। মঙ্গলবার সেখানে কোরবানির ঈদ পালন করলেন বাংলাদেশের অ্যাথলেটরাও।

সকালে অলিম্পিক ভিলেজেই ঈদের নামাজ পড়েন বিভিন্ন দেশের মুসলিম অ্যাথলেট এবং কর্মকর্তারা। টোকিওতে কোভিড সংক্রমণের হার বেড়ে গেলেও এ সময় স্বাস্থ্যবিধি মেনে ঈদের আনুষ্ঠানিকতায় যোগ দেন অ্যাথলেটরা। পরে নিজেদের মধ্যে শুভেচ্ছা বিনিময় করেন তারা।

বাংলাদেশ আর্চারি দলের সদস্য এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন সেখানে।

অলিম্পিক শুরুর দিনেই ২৩ জুলাই মাঠে নামতে হবে দেশ সেরা আর্চার রোমান সানা এবং দিয়া সিদ্দিকীকে। ব্যক্তিগত ইভেন্টের পর মিশ্র রিকার্ভেও লাল সবুজের প্রতিনিধিত্ব করবেন তারা।

করোনার কারণে এক বছর পিছিয়ে যাওয়া টোকিও অলিম্পিকের পর্দা উঠবে আগামী শুক্রবার (২৩ জুলাই)। মেগা আসরে অংশ নিতে এরই মধ্যে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অ্যাথলেটরা আসতে শুরু করেছেন।

যদিও জাপানে করোনার তৃতীয় ঢেউ বিরাজ করছে। দেশটিতে এখন পর্যন্ত আট লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। যেখানে প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন ১৫ হাজারেরও বেশি নাগরিক।


আরো সংবাদ



premium cement
গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা

সকল