১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরি
`

টাঙ্গাইলে ভয়াবহ রূপ নিচ্ছে করোনা

একদিনে ১৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৫৭

মহামারী করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় টাঙ্গাইলকে অতি উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে বেশ আগেই। দিন দিন পরিস্থিতি আরো ভয়াবহ রূপ নিচ্ছে।

শুধু সীমান্তবর্তী এলাকায় সংক্রমণের হার বেশি এমন ধারণাও পাল্টে যাচ্ছে মানুষের। দেশের মধ্যভাগে অবস্থিত এই টাঙ্গাইল জেলায় করোনার লাগাম টেনে ধরা যাচ্ছে না কোনো ভাবেই। হু হু করে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। আতঙ্ক সৃষ্টি হয়েছে সর্বত্র। হাসপাতালে রোগীর চাপ সামলাতেও হিমসিম খাচ্ছেন বলে জানাচ্ছেন চিকিৎসকরা। করোনার প্রাদুর্ভাব ঠেকাতে সারাদেশের ন্যায় টাঙ্গাইলেও চলছে কঠোর লকডাউন।

এককথায় করোনাভাইরাসের নতুন হটস্পট হয়ে উঠেছে টাঙ্গাইল। প্রায় প্রতিদিনই মৃত্যুর তালিকায় যোগ হচ্ছে নতুন নতুন নাম।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুর নতুন রেকর্ড তৈরি হয়েছে টাঙ্গাইল জেলায়। টাঙ্গাইল জেনারেল হাসপাতালে একদিনে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাতজন। এছাড়া করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরো ৯ জনের।
একদিনে আক্রান্ত হয়ে মৃত্যু এবং উপসর্গ নিয়ে মৃত্যু জেলায় এবারই প্রথম।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. সাজেদুর রহমান করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে একদিনে ১৬ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মৃত ব্যক্তিদের মধ্যে আইসিইউ বেডে চারজন এবং জেনারেল বেডে মারা গেছেন ১২ জন।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো: শাহাবুদ্দিন জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় ৬২৮ জনের নমুনা পরীক্ষায় ২৫৭ জনের দেহে শনাক্ত হয়েছে করোনাভাইরাস। আক্রান্তের হার শতকরা ৪০ দশমিক ৯২ ভাগ। বৃহস্পতিবার সকাল পর্যন্ত জেলায় আক্রান্ত হয়েছেন সাত হাজার ৯৬৪ জন এবং সুস্থ হয়েছেন চার হাজার ৬৮৫ জন। করোনায় আক্রান্ত হয়ে জেলায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১১৫ জনের। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৫৪ জন।

এদিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনা রোগীর চাপ সামলাতে হিমসিম খাচ্ছেন চিকিৎসকরা। বেড না পেয়ে মেঝেতেই চিকিৎসা নিচ্ছেন অনেকে। ধারণক্ষমতার চেয়ে বেশি রোগী থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালে প্রয়োজনীয় সরঞ্জামের অপর্যাপ্ততায় বিঘ্নিত হচ্ছে চিকিৎসা কার্যক্রম।

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজিবের একটি ফেসবুক স্ট্যাটাস ইতোমধ্যে সামাজিক যোগযাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বৃহস্পতিবার দুপুরের তিনি তার ফেসবুক ওয়ালে স্ট্যাটাসটি দেন তা হলো ‘টাঙ্গাইল জেলার বিত্তবান লোকজন এবং জনপ্রতিনিধিদের কাছে উদাত্ত আহ্বান জানাই, আপনারা এই করোনা মহামারীর বর্তমান ভয়াবহ পরিস্থিতিতে একটি তহবিল গঠন করে আমাদের টাঙ্গাইলের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে কমপক্ষে ২৫ হাইফ্লো অক্সিজেন ন্যাসাল ক্যানুলা প্রদান করুন যাতে করে আমরা আরো নির্বিঘ্নে করোনা রোগীর চিকিৎসায় সহযোগিতা করতে পারি!!!’



আরো সংবাদ


কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা (১৬০০৩)তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করতে যুক্তরাষ্ট্রের কাছে অস্ত্র চাইলেন মাসুদ (১৫৭০৩)মালয়েশিয়ায় স্বদেশীকে অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশী (১২৮৭১)মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের (১১৩৬১)নতুন ঘোষণা আফগান সেনাপ্রধানের (৯৮৫২)বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’ (৭৩২১)ভারত সীমান্ত থেকে চীনের সেনা সরিয়ে নিতে জয়শঙ্করের হুঁশিয়ারি (৬০৯৮)যাত্রীবেশে উঠে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই (৬০১৫)রিকসা চালকের তথ্যে নিখোঁজ তিন ছাত্রী উদ্ধার (৫৯১৯)ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে চায় সৌদি আরব (৫৬৯১)