১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রক্তদাতা দিবসে ৩০০ জনকে সংবর্ধনা দিলো সিটি ব্লাডব্যাংক ঢাকা

-

১৪ জুন, বিশ্ব রক্তদাতা দিবস। স্বেচ্ছায় ও বিনামূল্যে রক্তদান করে মানুষের প্রাণ বাঁচাতে ভূমিকা রেখেছেন এমন ৩০০ জনকে সংবর্ধনা দিয়ে রক্ত বন্ধু খেতাবে ভূষিত করেছেন সিটি ব্লাডব্যাংক, ঢাকা নামের একটি রক্তদাতা সংগঠন।
‘দেহে আছে রক্ত করো যদি দান-মরিবে না তুমি বরং বাঁচিবে একটি প্রাণ’ এই প্রতিপাদ্য নিয়ে রাজধানীর একটি মিলনায়তনে রক্তবন্ধু সংবর্ধনার আয়জন করে সংগঠনটি।
সংগঠনের চেয়ারম্যান আব্দুল্লাহ আল-মারুফের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুহাম্মদ সেলিম উদ্দিন। এ সময় তিনি বলেন রক্তদান একটি মহৎকর্ম। যারা এই কাজটি স্বেচ্ছায় করেন বা করে যাচ্ছেন, তারা নিঃসন্দেহে মহান মানুষ।

সেলিম উদ্দিন বলেন, প্রয়োজনের সময় এক ব্যাগ রক্ত একজন মানষের জীবন-মরণের বড় নিয়ামক হয়ে দাঁড়ায়। তাই নিজে রক্ত দিন, অন্যকেও রক্তদানে উৎসাহিত করুন।
তিনি আরো বলেন, একজন সুস্থ মানুষ বছরে তিনবার রক্ত দিতে পারেন। তবে রক্ত দেওয়া ও নেওয়ার আগে রক্তের প্রয়োজনীয় পরীক্ষা করে নিতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিটি ব্লাডব্যাংকের উপদেষ্টা সালাহউদ্দিন আইয়ুবি, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল জিহাদ খান, চেয়ারম্যান আব্দুল্লাহ আল-মারুফ, সদস্য সচিব সাব্বির বিন হারুন প্রমুখ।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল