০৩ আগস্ট ২০২১
`

রক্তদাতা দিবসে ৩০০ জনকে সংবর্ধনা দিলো সিটি ব্লাডব্যাংক ঢাকা

-

১৪ জুন, বিশ্ব রক্তদাতা দিবস। স্বেচ্ছায় ও বিনামূল্যে রক্তদান করে মানুষের প্রাণ বাঁচাতে ভূমিকা রেখেছেন এমন ৩০০ জনকে সংবর্ধনা দিয়ে রক্ত বন্ধু খেতাবে ভূষিত করেছেন সিটি ব্লাডব্যাংক, ঢাকা নামের একটি রক্তদাতা সংগঠন।
‘দেহে আছে রক্ত করো যদি দান-মরিবে না তুমি বরং বাঁচিবে একটি প্রাণ’ এই প্রতিপাদ্য নিয়ে রাজধানীর একটি মিলনায়তনে রক্তবন্ধু সংবর্ধনার আয়জন করে সংগঠনটি।
সংগঠনের চেয়ারম্যান আব্দুল্লাহ আল-মারুফের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুহাম্মদ সেলিম উদ্দিন। এ সময় তিনি বলেন রক্তদান একটি মহৎকর্ম। যারা এই কাজটি স্বেচ্ছায় করেন বা করে যাচ্ছেন, তারা নিঃসন্দেহে মহান মানুষ।

সেলিম উদ্দিন বলেন, প্রয়োজনের সময় এক ব্যাগ রক্ত একজন মানষের জীবন-মরণের বড় নিয়ামক হয়ে দাঁড়ায়। তাই নিজে রক্ত দিন, অন্যকেও রক্তদানে উৎসাহিত করুন।
তিনি আরো বলেন, একজন সুস্থ মানুষ বছরে তিনবার রক্ত দিতে পারেন। তবে রক্ত দেওয়া ও নেওয়ার আগে রক্তের প্রয়োজনীয় পরীক্ষা করে নিতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিটি ব্লাডব্যাংকের উপদেষ্টা সালাহউদ্দিন আইয়ুবি, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল জিহাদ খান, চেয়ারম্যান আব্দুল্লাহ আল-মারুফ, সদস্য সচিব সাব্বির বিন হারুন প্রমুখ।
প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ