২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৭ লাখ ২৭ হাজার

করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৭ লাখ ২৭ হাজার -

করোনায় প্রতিদিনই বেড়ে চলছে মৃতের সংখ্যা, আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ। মহামারী এ ভাইরাসের নতুন ভারতীয় ধরন মানুষের মনে আতঙ্ক আরো বাড়িয়ে দিয়েছে। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৭ লাখ ২৭ হাজার এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৩৩ লাখেরও বেশি মানুষ।

শনিবার সকাল ৮টার দিকে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ৬৫৮ জন। আর নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৮৪৬। একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৫৮ হাজার ৮৫৯ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৭ লাখ ২৭ হাজার ২৮৩ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৩৩ লাখ ১৮ হাজার ৪৭০ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ কোটি ৬০ লাখ ৫৯ হাজার ৪১০ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ৯২ হাজার ২৩ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১২ হাজার ২৪০ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৮৬ লাখ ৯৩ হাজার ৮৩৫ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৪ হাজার ১০১ জনের।

তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৬৮ লাখ ৪১ হাজার ৯৫৪ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭০ হাজার ৯৬৮ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৫৩ লাখ ৩৯ হাজার ৬৯২ জন।

তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স, পঞ্চম স্থানে তুরস্ক, ষষ্ঠ স্থানে রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম আর্জেন্টিনা এবং দশম জার্মানি।


আরো সংবাদ



premium cement