২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দুয়ারে দুয়ারে ঈদসামগ্রী পৌঁছে দিচ্ছে আশুলিয়া গ্র্যাজুয়েট অ্যাসোসিয়েশন

-

ঢাকার অদূরে আশুলিয়ার বিভিন্ন ইউনিয়নের অসহায়, দরিদ্র ও কর্মহীনদের দুয়ারে দুয়ারে ঈদ উপহার সমগ্রী পৌঁছে দিচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন আশুলিয়া গ্র্যাজুয়েট অ্যাসোসিয়েশন। আজ শনিবার অ্যাসোসিয়েশনের সদস্যরা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে ইউনিয়ন ও গ্রামভিত্তিক এই ঈদ সামগ্রী পৌঁছে দিয়েছেন। সংগঠনের কয়েক শ' সদস্য নিজেরা চাঁদা দিয়ে ঈদ সামগ্রী কিনে পরে সেগুলো প্যাকেট করে আশুলিয়া থানার অন্তর্গত ইয়ারপুর, আশুলিয়া, ধামসোনা, পাথালিয়া ও শিমুলিয়া ইউনিয়নের অসহায়, দরিদ্র ও করোনায় কর্মহীন মানুষদের ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন।

ঈদ সামগ্রী পৌঁছে দেয়ার কাজে নেতৃত্ব দিয়েছেন অ্যাসোসিয়েশনের এডমিন প্যানেলের সদস্যরা। এছাড়া গ্রাম ও ইউনিয়ন পর্যায়ে ঈদসামগ্রী পৌঁছে দেয়ার কাজে সহযোগিতা করেন আশুলিয়ার গ্র্যাজুয়েট সদস্যবৃন্দ।
ঈদ সামগ্রির প্রতিটি প্যাকেটে রয়েছে প্রতি পাঁচ সদস্যের একটি পরিবারের জন্য ঈদের দিনের খাবারের জন্য প্রয়োজনীয় সব উপাদান। বিশেষ করে ঈদের অতি দরকারি সেমাই (দুই ধরনের), চিনি, তেল পোলাও চাল, আলু, গরমসল্লা, সাবান, ডাল, লবণ, পেঁয়াজ ইত্যাদি।

অ্যাসোসিয়েশনের গ্র্যাজুয়েট সদস্যরা জানান, প্রতি ঈদেই তারা তাদের এই সহযোগিতা অব্যাহত রাখছেন। গত বছর করোনার মধ্যেই তারা আশুলিয়ার তিন শতাধিক পরিবারকে ঈদ উপহার দিয়ে সহযোগিতা করেছেন। এবছরও অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এবং সদস্যরা নিজেরা উদ্যোগ নিয়েও কয়েক শ' পরিবারের মাঝে এই ঈদসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

আশুলিয়া গ্র্যাজুয়েট অ্যাসোসিয়েশনের ঈদসামগ্রী হাতে পেয়ে কয়েকটি অসহায় পরিবারের সদস্য জানান, করোনাায় কর্ম হারিয়ে আমরা চোখে মুখে শুধু অন্ধকার দেখছিলাম। পরিবার নিয়ে কিভাবে ঈদ করবো ঠিক ভেবে পাচ্ছিলাম না। ঠিক এই মুহূর্তে আলোক বর্তিতার মতো আমাদের দুয়ারে হাজির হয়েছে আশুলিয়া গ্র্যাজুয়েট অ্যাসোসিয়েশন। তারা আজ যে উপহার সমাগ্রী আমাদের পরিবারকে দিয়েছে তাতে চার/পাঁচজন সদস্যের একটি পরিবার সুন্দর মতো ঈদ উদযাপন করতে পারবো। গত বছরও আমরা এই সংগঠনের পক্ষ থেকে ঈদসামগ্রী পেয়েছিলাম।

 


আরো সংবাদ



premium cement