২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

করোনায় কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠক আবারো স্থগিত

করোনায় কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠক আবারো স্থগিত - ছবি- সংগৃহীত

করোনাভাইরাসের কারণে আবারো কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠক স্থগিত করা হয়েছে। চলতি বছরের জুন মাসে রুয়ান্ডার রাজধানী কিগালিতে বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। শুক্রবার সংস্থার এক ঘোষণায় তা ফের স্থগিত রাখার সিদ্ধান্তের কথা বলা হয়।

সাবেক ব্রিটিশ কলোনীভুক্ত ৫৪টি দেশ নিয়ে গঠিত কমনওয়েলথ। সংগঠনটির সদস্য দেশগুলোর সরকার প্রধানরা প্রতি দু’বছর পর বৈঠক বসেন। কিন্তু গত বছরও করোনার কারণে বৈঠকটি হয়নি। তখন বৈঠকের জন্য ২১ সালের জুনে তারিখ পুননির্ধারিত হয়।

কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড বলেন, বৈঠকটি আবারো স্থগিত করা হয়েছে। তবে এবার আর নতুন কোনো তারিখ নির্ধারণ করা হচ্ছে না।

তিনি বলেন, আমরা গভীর দুঃখের সাথে জানাচ্ছি যে গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার জন্য কমনওয়েলথ নেতাদেরকে আমরা একসাথে করতে পারছি না। মুখোমুখি বৈঠকে বসতে পরিস্থিতি নিরাপদ ও নিশ্চিত হওয়ার অপেক্ষায় আছি আমরা।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল