২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

করোনায় কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠক আবারো স্থগিত

করোনায় কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠক আবারো স্থগিত - ছবি- সংগৃহীত

করোনাভাইরাসের কারণে আবারো কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠক স্থগিত করা হয়েছে। চলতি বছরের জুন মাসে রুয়ান্ডার রাজধানী কিগালিতে বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। শুক্রবার সংস্থার এক ঘোষণায় তা ফের স্থগিত রাখার সিদ্ধান্তের কথা বলা হয়।

সাবেক ব্রিটিশ কলোনীভুক্ত ৫৪টি দেশ নিয়ে গঠিত কমনওয়েলথ। সংগঠনটির সদস্য দেশগুলোর সরকার প্রধানরা প্রতি দু’বছর পর বৈঠক বসেন। কিন্তু গত বছরও করোনার কারণে বৈঠকটি হয়নি। তখন বৈঠকের জন্য ২১ সালের জুনে তারিখ পুননির্ধারিত হয়।

কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড বলেন, বৈঠকটি আবারো স্থগিত করা হয়েছে। তবে এবার আর নতুন কোনো তারিখ নির্ধারণ করা হচ্ছে না।

তিনি বলেন, আমরা গভীর দুঃখের সাথে জানাচ্ছি যে গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার জন্য কমনওয়েলথ নেতাদেরকে আমরা একসাথে করতে পারছি না। মুখোমুখি বৈঠকে বসতে পরিস্থিতি নিরাপদ ও নিশ্চিত হওয়ার অপেক্ষায় আছি আমরা।

সূত্র : বাসস



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল