২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনায় কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠক আবারো স্থগিত

করোনায় কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠক আবারো স্থগিত - ছবি- সংগৃহীত

করোনাভাইরাসের কারণে আবারো কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠক স্থগিত করা হয়েছে। চলতি বছরের জুন মাসে রুয়ান্ডার রাজধানী কিগালিতে বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। শুক্রবার সংস্থার এক ঘোষণায় তা ফের স্থগিত রাখার সিদ্ধান্তের কথা বলা হয়।

সাবেক ব্রিটিশ কলোনীভুক্ত ৫৪টি দেশ নিয়ে গঠিত কমনওয়েলথ। সংগঠনটির সদস্য দেশগুলোর সরকার প্রধানরা প্রতি দু’বছর পর বৈঠক বসেন। কিন্তু গত বছরও করোনার কারণে বৈঠকটি হয়নি। তখন বৈঠকের জন্য ২১ সালের জুনে তারিখ পুননির্ধারিত হয়।

কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড বলেন, বৈঠকটি আবারো স্থগিত করা হয়েছে। তবে এবার আর নতুন কোনো তারিখ নির্ধারণ করা হচ্ছে না।

তিনি বলেন, আমরা গভীর দুঃখের সাথে জানাচ্ছি যে গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার জন্য কমনওয়েলথ নেতাদেরকে আমরা একসাথে করতে পারছি না। মুখোমুখি বৈঠকে বসতে পরিস্থিতি নিরাপদ ও নিশ্চিত হওয়ার অপেক্ষায় আছি আমরা।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল