১৩ জুন ২০২১
`

বিশ্বে করোনায় আক্রান্ত ১৫ কোটি ৭৫ লাখ ছাড়াল

বিশ্বে করোনায় আক্রান্ত ১৫ কোটি ৭৫ লাখ ছাড়াল - ছবি- সংগৃহীত

করোনাভাইরাস মহামারীতে বিশ্ববাসী দিশেহারা। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত আর মৃত্যু। সবশেষ শনিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে আট লাখ ৩৬ হাজার ৪৮৫ জন। এ নিয়ে বিশ্বে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ১৫ কোটি ৭৫ লাখ ৬১ হাজার ২৬০ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছে আরো ১৩ হাজার ৭২৬ জন। এ নিয়ে বিশ্বে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩২ লাখ ৮৪ হাজার ৪০৯ জন। আর আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৩ কোটি ৫৮ লাখ ৪১ হাজার ৭৯২ জন।

সবচেয়ে বেশি আক্রান্তের ১০ দেশ
করোনায় এ পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এ পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে তিন কোটি ৩৪ লাখ ১৮ হাজার ৮২৬ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৯৪ হাজার ৯১১ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় বিশ্বের সর্বোচ্চ চার লাখ এক হাজার ৩২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত দেশটিতে মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ১৮ লাখ ৮৬ হাজার ৩৬০ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে চার হাজার ১৯৪ জনের সর্বোচ্চ রেকর্ড সংখ্যক মৃত্যু হয়েছে। এ নিয়ে ভারতে মোট মৃত্যু হয়েছে দুই লাখ ৩৮ হাজার ২৬৫ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এ পর্যন্ত করোনায় এক কোটি ৫০ লাখ ৮৭ হাজার ৩৬০ জন সংক্রমিত হয়েছে। দেশটিতে মৃত্যু হয়েছে চার লাখ ১৯ হাজার ৩৯৩ জন।


আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ৫৭ লাখ ৪৭ হাজার ২১৪ জন, মারা গেছে এক লাখ ছয় হাজার ১০১ জন।

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪৯ লাখ ৯৮ হাজার ৮৯ জন। এর মধ্যে মারা গেছেন ৪২ হাজার ৪৬৫ জন।

আক্রান্তের শীর্ষ তালিকায় রাশিয়া ষষ্ঠ, ব্রিটেন সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম ও জার্মানি ১০ম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

এ দিকে আক্রান্তের তালিকায় ১৫তম স্থানে থাকা মেক্সিকো মৃত্যুর হিসাবে চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এ পর্যন্ত দুই লাখ ১৮ হাজার ৬৫৭ জন মানুষের প্রাণ গেছে করোনায়।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার



আরো সংবাদ


বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রলির সংঘর্ষে নিহত ২, তীব্র যানজট কানাডার সেই মুসলিম পরিবারের জানাজায় মানুষের ঢল ভিয়েনা আলোচনার সব পক্ষ সফল উপসংহারে পৌঁছাতে চায় রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা পাকিস্তান লিগের ম্যাচে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ফ্যাফ দু’প্লেসি

সকল