০৯ মে ২০২১
`

মুখ্যমন্ত্রী পদে টানা তৃতীয় দফায় মমতার শপথগ্রহণ

মুখ্যমন্ত্রী পদে টানা তৃতীয় দফায় মমতার শপথগ্রহণ - ছবি - সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে টানা তৃতীয়বারের মতো শপথ নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার (৫ মে) স্থানীয় সময় সকাল পৌনে ১১টায় কলকাতার রাজভবনে শপথ নেন তিনি। রাজ্যপাল জগদীপ ধনখড় মমতাকে মুখ্যমন্ত্রী পদে শপথ পাঠ করান।

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এবারের শপথগ্রহণ অনুষ্ঠান হয়েছে অনাড়ম্বর ও সংক্ষিপ্ত। বুধবার ২১৩ আসন নিয়ে একাই শপথ নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্থানীয় সময় ১০টা ২৫-এ কালীঘাটের বাড়ি থেকে রাজভবনের উদ্দেশে রওনা দেন তৃণমূল নেত্রী। তার সাথে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, ভোটকুশলী প্রশান্ত কিশোর এবং ফিরহাদ হাকিম।

সংক্ষিপ্ত হলেও অতিথি তালিকায় ছিলেন বিরোধী শিবিরের নেতাদের নামও। রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী তথা সিপিএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্য, বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু, বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিধানসভার বিদায়ী বিরোধী দলনেতা আব্দুল মান্নান, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরিদের রাজনৈতিক সৌজন্য মেনেই আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে বলে তৃণমূল সূত্রের খবর।

এছাড়াও, আমন্ত্রিত অতিথিদের তালিকায় রয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট তথা ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও। নির্বাচনী প্রাক্কালে সৌরভের বিজেপি-যোগ ঘিরে নানা গুঞ্জন আসে। বিজেপি ক্ষমতায় আসলে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে সৌরভের নাম শোনা যায়। অমিত শাহের সাথে তার সখ্যতা নিয়েও রাজনৈতিক মহলে চর্চা চলে। যদিও এর কোনোটিতেই সায় দেননি ‘প্রিন্স অফ ক্যালকাটা’। তবে মমতার শপথ তালিকায় মহারাজের নাম থাকাকে তাৎপর্যপূর্ণই মনে করা হচ্ছে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস



আরো সংবাদ