২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনা থেকে জাতিকে রক্ষা করতে সরকার কাজ করছে : হুইপ স্বপন

করোনা থেকে জাতিকে রক্ষা করতে সরকার কাজ করছে : হুইপ স্বপন - ছবি - সংগৃহীত

মহামারী করোনাভাইরাসের সংক্রমণ থেকে জাতিকে রক্ষা করতে সরকার আন্তরিক ভাবে কাজ করছে । সোমবার বেলা ১২ টায় জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতাল পরিদর্শনে গিয়ে এ কথা বলেন জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

জেলা আধুনিক হাসপাতালে দ্রুত নির্মাণ হওয়া ৫ বেডের আইসিইউ ইউনিট ও কিডনী রোগীদের জন্য ডায়ালোসিস ইউনিট পরিদর্শন শেষে চিকিৎসদের সঙ্গে আলাপ কালে আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী-লীগ সরকার করোনা মোকাবেলায় আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, বর্তমান সময়ে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা , রাজনৈতিক কর্মী ও স্বেচ্ছাসেবকদের এক সঙ্গে কাজ করতে হবে। পাওয়ার প্রেজেন্টেশনের মাধ্যমে জেলা আধুনিক হাসপাতালের জনবল সংকটসহ সমস্যা ও সম্ভাবনা তুলে ধরেন তত্বাবধায়ক ডা: সরদার রাশেদ মোবারক। এ সময় স্বাস্থ্য বিভাগের রাজশাহী বিভাগীয় পরিচালক ডা: হাবিবুল হাসান তালুকদার, জেলা প্রশাসক মো: শরীফুল ইসলাম, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, সিভিল সার্জন ডা: ওয়াজেদ আলী, পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান, বিএমএ জেলা সেক্রেটারী ও পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডা: কে এম জোবায়ের গালীব, জেলা আধুনিক হাসপাতালের আর এম ও ডা: মিজানুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। করোনা মোকাবেলায় জয়পুরহাটে জেলা আধুনিক হাসপাতালে জরুরী ভিত্তিতে ৫ বেডের আইসিইউ ইউনিট ও কিডনী রোগীদের জন্য ডায়ালোসিস ইউনিটের নির্মাণ কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

ইতোমধ্যে দুটি হাই ফ্লো অক্সিজেন ব্যবস্থা করা হয়েছে বলে জানান হুইপ। লকডাউন বিষয়ে হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, কাঁচাবাজারে সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে জনসাধারণকে উদ্বুদ্ধ করণ ও প্রয়োজনে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ করোনা মোকাবেলায় স্থানীয় প্রশাসন নানা উদ্যোগ নিয়ে তা বাস্তবায়ন করছে। উল্লেখ, জয়পুরহাট জেলায় এ পর্যন্ত ৩১ হাজার ৮৫৪ জন প্রথম ডোজ ও ৮ হাজার ৮৬৪ জন ২য় ডোজ টিকা গ্রহণ করেছেন। জেলায় মোট এক হাজার ৫৩৭ জন করোনায় আক্রান্ত হলেও সুস্থ হয়েছেন এক হাজার ৪২৪ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছেন ১০২ জন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement