১১ মে ২০২১
`

শনিবার থেকে ৪ আন্তর্জাতিক গন্তব্যে বেসরকারি বিমানের বিশেষ ফ্লাইট

শনিবার থেকে ৪ আন্তর্জাতিক গন্তব্যে বেসরকারি বিমানের বিশেষ ফ্লাইট - ছবি - সংগৃহীত

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক বিশেষ ফ্লাইট পরিচালনার জন্য সকল ধরনের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে করোনাকালীন সময়ে ইউএস-বাংলা এয়ারলাইন্স ৪টি আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

শনিবার থেকে দুবাই, মাস্কাট, দোহা ও সিঙ্গাপুরে ফ্লাইট পরিচালনা করা হবে। স্বাস্থ্য সতর্কতার অংশ হিসেবে সকল ফ্লাইট ঢাকা থেকে পরিচালিত হবে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউএস-বাংলা এয়ারলাইন্স সকল নির্দেশনা মেনে সপ্তাহে ৯টি ফ্লাইট ঢাকা থেকে দুবাই, ৭টি ফ্লাইট ঢাকা থেকে মাস্কাট, ৪টি ফ্লাইট ঢাকা থেকে দোহা ও একটি ফ্লাইট ঢাকা থেকে সিঙ্গাপুরে পরিচালনা করবে।

এতে বলা হয়, সরকারের নির্দেশনায় সকল আন্তর্জাতিক রুটের যাত্রীদের ভ্রমণের ৭২ ঘন্টা পূর্বে কোভিড ১৯ এর নেগেটিভ সার্টিফিকেট সংগ্রহ বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়া বিভিন্ন আন্তর্জাতিক গন্তব্য থেকে যেসকল যাত্রীরা দেশে আসবেন প্রত্যেককেই সরকারের নির্দেশনা অনুযায়ী নিজ খরচে প্রাতিষ্ঠানিক কিংবা হোটেলে কোয়ারেন্টাইন থাকা বাধ্যতামূলক করা হয়েছে।

আন্তর্জাতিক প্রত্যেকটি রুটেই ইউএস-বাংলা এয়ারলাইন্স ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হবে। ইউএস-বাংলার বিমান বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট ১৪ টি এয়ারক্রাফট রয়েছে।

করোনা মহামারিকালীন সময়ে বিশেষ ফ্লাইট সংক্রান্ত যেকোনো তথ্য পেতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সেলস্ অফিস অথবা নিকটস্থ ট্রাভেল এজেন্সিতে যোগাযোগ করতে বলা হয়েছে।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১১৬২৪)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (১০৮৯১)হামাসের কমান্ডার নিহত (৮৮৭২)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৬০৯২)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫৫৩৮)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫২৯৯)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৫২৬৭)বাংলাদেশসহ ৪ দেশ থেকে আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা (৪৮৭৫)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৪৬৬৭)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৪৫৮৮)