১৫ এপ্রিল ২০২১
`

পদকহীন রোমান সানা : অবাক সবাই

রোমান সানা - ফাইল ছবি

যাকে ঘিরে অলিম্পিকে বড় আশা বাংলাদেশের, সেই রোমান সানা হতাশ করলেন চলমান বাংলাদেশ গেমসে। তীর ধনুকের লড়াইয়ে তারকা এই তীরন্দাজ মিশন শেষ করেছেন কোনো পদক ছাড়াই। যা বড়ই হতাশা ও অবাক করা ব্যাপার।

ব্যক্তিগত ইভেন্টে তো নয়ই, রোমান সানা রিকার্ভের দলগত ও মিশ্রদলগত ইভেন্টেও পারেননি কোনো পদক উপহার দিতে।

রোমান সানার প্রিয় ইভেন্ট রিকার্ভ পুরুষ এককে সেরা হয়েছেন রাম কৃষ্ণ সাহা। বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের আর্চারির রিকার্ভ পুরুষ এককের শেষ ষোলো থেকে রোমান সানাকে ছিটকে দেওয়া জুয়েল খানও পাননি পদকের দেখা। তামিমুল ইসলামকে হারিয়ে সেরা হন রাম কৃষ্ণ সাহা।

টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে মঙ্গলবার ৬-৫ (১০-০৯) ব্যবধানে জিতে সেরা হন কৃষ্ণ। এই ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন সাকিব মোল্লা।

আর্চারির ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টে ব্রোঞ্জ জিতে বাংলাদেশকে টোকিও অলিম্পিকের টিকেট এনে দিয়েছেন এই রোমান সানা। গত এস এ গেমসেও হ্যাটট্রিক সোনা জিতেছিলেন তিনি।

কিন্তু বাংলাদেশ গেমসে কেন এই ভরাডুবি। রোমান সানা কিছুটা দোষ চাপালেন ভাগ্যের উপরও, ‘এলিমিনেশন ও র‌্যাঙ্কিং রাউন্ডে ভালো করলেও নকআউট পর্বে এসে পারিনি। সত্যি বলতে ভাগ্য পক্ষে ছিল না। এই পর্বে আত্মবিশ্বাসেরও অভাব ছিল।’

তিনি আরো বলেন, ‘ফুটবল, ক্রিকেট কিংবা আর্চারি যেই খেলারই খেলোয়াড় হোক না কেন, সবারই খারাপ সময় যায়। আমারও তেমনই যাচ্ছে। তবে আত্মবিশ্বাস আছে দ্রুত আগের ফর্মে ফিরতে পারব।’



আরো সংবাদ