২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

স্বপ্নটা সবার মাঝে ছড়িয়ে দিন

স্বপ্নটা সবার মাঝে ছড়িয়ে দিন - ছবি : সংগৃহীত

গান নিয়ে নিজের স্বপ্নটা সবার মাঝে ছড়িয়ে দিতে কেউ পথ খুঁজে পেয়েছেন আবার কেউ বা খুঁজছেন স্বপ্নপূরণের পথ। দেশের প্রতিটা প্রান্তে যাদের স্বপ্নটা গান নিয়ে তাদের প্রতিভা সবার মাঝে ছড়িয়ে দিতে গ্রামীণফোন আয়োজন করেছে ‘নতুন গানের খোঁজে। এখন যে যেখানেই থাকুক 4G ইন্টারনেটের মাধ্যমে স্বপ্নটাকে সবার মাঝে ছড়িয়ে দেয়া চাইলেই সম্ভব! আর এই আয়োজনে আমাদের সাথে আছেন সবার পছন্দের মিউজিশিয়ান ফুয়াদ আল মুক্তাদির।

ফুয়াদের সুরে গাইতে সারাদেশ থেকে অনলাইনে এসেছে অসংখ্য গান সাবমিশন। সাবমিশনগুলো থেকে সেরা ৩ জনকে বেছে নিয়ে গ্রুমিং ও তাদের জন্য অনলাইনেই গান তৈরি করবেন ফুয়াদ আল মুক্তাদির। অনলাইনে পাওয়া সাবমিশন থেকে এরই মধ্যে সেরা ৩ জনের ২ জনকে বেছে নিয়েছেন ফুয়াদ। নতুন গানের খোঁজে-তে সিলেক্টেড ২য় ভোকালিস্ট ঢাকা থেকে মাশা ইসলাম।

মাশা’র গান শেখার শুরু ছোটবেলাতেই। বড় আব্বা আফজালুর রহমান ছিলেন তার অনুপ্রেরণা। মাশা আগ্রহ নিয়ে খেয়াল করতেন তাঁর গান ও ইন্সট্যুমেন্ট বাজানো। উৎসাহ পান নিজেও গান নিয়ে এগিয়ে যাওয়ার।

প্রাতিষ্ঠানিকভাবে তার গান শেখার শুরু হয় ছায়ানটে। ১০ বছর গান শিখেছেন সেখানে। গান শিখতে শিখতেই সুযোগ আসে সিসিমপুরে কাজ করার। শুরু হয় গান লেখা, সুর দেয়া, কম্পোজ করার।

নিজের প্রতিভা ইন্টারনেটের মাধ্যমে সবার মাঝে ছড়িয়ে দেয়ার চেষ্টা শুরু হয়ে ইউটিউব চ্যানেলের মাধ্যমে। মূলত বন্ধুদের ইন্সপিরেশনেই নিজের চ্যানেল খোলা! শুরুতে পছন্দের কাভার করা গান আপলোড করলেও ধীরে ধীরে নিজের গানও আপলোড করতে থাকেন। বেশ সাড়াও পান সবার কাছ থেকে। তবে নিজের প্রতিভা সবার মাঝে ছড়িয়ে দেয়ার সবচেয়ে বড় সুযোগ আছে ‘নতুন গানের খোঁজে’-এর মাধ্যমে।

সোশ্যাল মিডিয়ো ব্রাউজ করতে করতেই জানতে পারেন নতুন গানের খোঁজে' সম্পর্কে। আর অনলাইনে ফুয়াদের সুরে গাইতে সাবমিট করেন নিজের গান। সিলেক্টেড হন ফুয়াদের সুরে গাওয়োর জন্য। দূরে থাকলেও মাশাকে নিয়ে অনলাইনেই গান লেখা, গ্রুমিং ও গান কম্পোজ করেন ফুয়াদ আল মুক্তাদির। ফুয়াদ-এর সুরে গাওয়া মাশা’র নতুন গানটি খুব শিগগিরই রিলিজ হবে অন্তর্জাতিক বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে।

‘নতুন গানের খোঁজে’-তে পাওয়ো সাবমিশনগুলো থেকেই ফুয়াদ আল মুক্তাদির খুঁজে নেবেন আরো একজনকে। তাকে নিয়ে তৈরি করবেন নতুন আরো একটি গান। দেশজুড়ে 4G ইন্টারনেটের শক্তিতে এখন মাশা'র মতো এমন আরো অনেকের গানের স্বপ্নপূরণ চাইলেই সম্ভব!
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement