২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

৩ দিনের সফরে মংলায় এসেছে ভারতের যুদ্ধজাহাজ

- ছবি - সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে তিনদিনের সফরে ‘আই এন এস কুলিশ’ ও ‘সুমেদা’ নামে ভারতের দুটি যুদ্ধজাহাজ মংলায় এসে পৌঁছেছে।

সোমবার সকাল সাড়ে ১০টায় জাহাজ দুটি মোংলা বন্দরের ৯ নম্বর জেটিতে পৌঁছায়।

নৌ জা মংলার অধিনায়ক ক্যাপ্টেন মোশারেফ হোসেন উপস্থিত থেকে ভারতীয় নৌবাহিনীর জাহাজ দুটিকে স্বাগত জানান।

এসময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের প্রতিনিধিসহ বাংলাদেশে নৌবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ১৮ জন কর্মকর্তা ও ১৬০ জন নাবিকসহ ভারতীয় নৌবাহিনীর জাহাজ ‘কুলিশ’ এর নেতৃত্বে আছেন কমান্ডার সঞ্জীব অগ্নিহোত্রী। ২০ জন কর্মকর্তা ও ১৩০ জন নাবিকসহ অপর যুদ্ধজাহাজ ‘সুমেদা’র নেতৃত্বে আছেন কমান্ডার গৌরব দুর্গাপাল।

তিন দিন সফরে থাকা ভারতীয় নৌবাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তা কমডোর মহাদেভু গোভেরধান রাজু টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন এবং বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ দিয়ে সফরের সূচনা করবেন। এরপর মংলা নৌ-ঘাঁটিসহ খুলনার দর্শনীয় স্থান পরিদর্শনও করবেন তিনি।

বাংলাদেশ নৌবাহিনীর সাথে পেশাগত আলোচনাসহ তার সাথে মংলা ও খুলনায় ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হবে। এবং মহান মুক্তিযুদ্ধে বানৌজ পদ্মা ও পলাশে ব্যবহৃত ৪১/৬০ মি. মি গান ও অ্যাকুয়াসটিক এম কে-০৭ মাইন শুভেচ্ছা উপহার হিসেবে প্রদান করবে। এছাড়া উভয় বাহিনীর সদস্যদের মধ্যে প্রীতি খেলাধুলা ও জাহাজে সফরের ব্যবস্থা থাকবে। ১০ মার্চ যাত্রা করার সময় উভয় নৌবাহিনী একটি যৌথ মহড়া পরিচালনা করবে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল