১১ মে ২০২১
`
এনবিআর চেয়ারম্যানের সাথে বিপিএমসিএ’র বৈঠক

জরুরী চিকিৎসা সামগ্রী আমদানিতে শুল্ক মওকুফ দাবি

জরুরী চিকিৎসা সামগ্রী আমদানিতে শুল্ক মওকুফ দাবি - ছবি : সংগৃহীত

বেসরকারি মেডিক্যাল কলেজগুলোর জন্য কোভিড-১৯ চিকিৎসা ও সুরক্ষার সকল উপকরণ আমদানিতে ট্যাক্স মওকুফ সুবিধা অব্যাহত রাখা, জীবন রক্ষাকারী যন্ত্রপাতি যেমন ব্লাডব্যাংক, পেমেন্ট মনিটর, ভেন্টিলেটর, আইসিইউ প্রভৃতি অত্যাধুনিক চিকিৎসা যন্ত্রপাতির কর মওকুফের দাবি জানিয়েছে বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ)।

বুধবার জাতীয় রাজস্ব বোর্ডের সম্মেলন কক্ষে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিমের সাথে বিপিএমসিএর প্রতিনিধিদলের ২০২১-২২ অর্থ বছরের জাতীয় বাজেট প্রণয়ন সংক্রান্ত আলোচনায় বিপিএমসিএ নেতৃবৃন্দ এ দাবি উত্থাপন করেন। সংগঠনের সভাপতি এমএ মুবিন খান প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

জাতীয় রাজস্ব রোর্ডের চেয়ারম্যান দেশের বেসরকারি স্বাস্থ্য খাতের সকল চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের কোভিড চলাকালীন অক্লান্ত পরিশ্রম করে যে ত্যাগ ও সেবা দিয়েছেন তার প্রশংসা করেন। সরকারিভাবে কোভিড চিকিৎসা ও দেশের প্রত্যন্ত অঞ্চলে ক্যান্সার, হার্ট প্রভৃতি জটিল রোগের চিকিৎসা প্রদানের জন্য হাসপাতাল স্থাপন করা হলে ট্যাক্স সংক্রান্ত সুবিধা পাওয়ার সুপারিশ করা হবে মর্মে সভায় আশ্বাস প্রদান করেন।

প্রাক-বাজেট আলোচনায় এসোসিয়েশনের সহ-সভাপতি ও পপুলার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান, গ্রীনলাইফ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. মঈনুল আহসান, জাপান ইষ্ট-ওয়েষ্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডা. মো. মোয়াজ্জেম হোসেন, সিটি মেডিক্যাল কলেজ ও হাপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. রেফায়েতুল্লাহ শরীফ ও বিপিএমসিএ’র অর্থ-সম্পাদক ও তায়েরুননেছা মেমোরিয়াল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুল হক এবং জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তাবৃন্দ সভায় বক্তব্য দেন।।



আরো সংবাদ


সাগরপথে ‘মালয়েশিয়া পাচারের চেষ্টা’, ২৪ রোহিঙ্গা উদ্ধার মহেশখালীতে বাবা ও সৎ ভাইয়ের হামলায় যুবক নিহত মাত্র ৫ মিনিট ছিল না অক্সিজেন, প্রাণ গেল ১১ কোভিড রোগীর বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ খালেদার চিকিৎসা নিয়ে সরকার খোড়া যুক্তি দিচ্ছে : মির্জা ফখরুল রোহিঙ্গা শিবিরে বজ্রপাত, বাবা-মেয়েসহ তিনজনের মৃত্যু পীরগাছা সোসাইটি ঢাকার সভাপতি জায়েদ আনসারী, সেক্রেটারী মামুন টিকা আনতে চীনে গেছে বিমানবাহিনীর উড়োজাহাজ চীনের মন্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী কুলাউড়ায় প্রাইভেটকার খাদে, যুবক নিহত যুক্তরাষ্ট্রে ১২-১৫ বছর বয়সীদের ফাইজারের টিকাদানের অনুমোদন

সকল

খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১১৫৪৫)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৯৯৮০)হামাসের কমান্ডার নিহত (৭৩২৫)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৬০৫৪)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫৪৯৪)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫২৮৯)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৫২২০)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৪৬০০)বাংলাদেশসহ ৪ দেশ থেকে আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা (৪৫৭৫)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৪৩৯০)