১২ এপ্রিল ২০২১
`

‘সীরাত পাঠ প্রতিযোগিতা-২০২০’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

-

মহানবী (সা.)-এর জীবনীভিত্তিক বিশেষ প্রতিযোগিতা অনুষ্ঠান ‘সীরাত পাঠ প্রতিযোগিতা-২০২০’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। রাজধানীর ধানমন্ডির মসজিদ-উত-তাকওয়ায় গত শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠানটি অত্যন্ত আড়ম্বরপূর্ণভাবে সম্পন্ন হয়।

এর আগে সারাদেশ থেকে বিপুলসংখ্যক শিক্ষার্থী তিনটি পৃথক ‘ক, খ ও গ’ গ্রুপে এই প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতি গ্রুপ থেকে তিনজন; সর্বমোট নয়জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দিতেই মসজিদ-উত তাকওয়া সোসাইটি-ধানমন্ডি কতৃপক্ষ অনুষ্ঠানটির আয়োজন করে। এরকম প্রতিযোগিতা এবারই প্রথম আয়োজন করল তারা।

প্রতিযোগিতায় ‘গ’ তথা সবচেয়ে বড় গ্রুপের বিজয়ীরা ভারী পুরস্কার পেয়েছে। এদের মধ্যে ১ম স্থান অধিকারকারী প্রতিযোগী পেয়েছেন পবিত্র ওমরাহ পালনের সুযোগ, ২য় স্থান অধিকারকারীর হাতে তুলে দেয়া হয়েছে ৫০ হাজার টাকার চেক এবং ৩য় স্থান অর্জনকারীকে ৩০ হাজার টাকার চেক তুলে দেয়া হয়েছে। একইসঙ্গে মসজিদ-উত-তাকওয়ার হিফজ বিভাগের ৭ কীর্তি শিক্ষার্থীকেও বিশেষ শিক্ষাবৃত্তি, সম্মাননা ক্রেস্ট ও পাগড়ি প্রদান করা হয়েছে।

বিশ্বখ্যাত কারি শায়খ আহমাদ বিন ইউসুফ আল আজহারির পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র জনাব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বিশেষ অতিথি ছিলেন ঢাকা-১০ আসনের সাংসদ জনাব মোহাম্মদ শফিউল ইসলাম মুহিউদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ধর্মীয় স্কলার ও আস সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ এবং মিরপুরের মসজিদুল জুমা কমপ্লেক্সের খতিব শায়খ আব্দুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ প্রমুখ।

শায়খ আহমাদুল্লাহ তার বক্তব্যে সীরাত পাঠ করে সবাইকে শিক্ষা গ্রহণের অনুরোধ জানিয়েছেন। এবং বলেছেন, ‘মানুষের জীবন হচ্ছে এন্ড্রয়েড ফোনের মতো, আর জীব-জন্তুর জীবন হচ্ছে এনালগ ফোনের মতো, যেখানে কোনো কিছু ডাউনলোড করা যায় না। আল্লাহ প্রদত্ত নিয়ম-কানুন মেনেই তাদের চলতে হয়। পক্ষান্তরে আমরা ডাউনলোডের সুযোগ পেয়ে শয়তানের কর্মকাণ্ড ডাউনলোড করে করি। অথচ আমাদের উচিৎ-এই স্বাধীনতাকে আল্লাহর পথে ব্যয় করা।’

শুরু থেকে শেষ পর্যন্ত অনুষ্ঠানকে ইসলামিক নাশিদ পরিবেশন করে মাতিয়ে রাখে ‘হ্যাভেন টিউন নাশীদ ব্যান্ড’ শিল্পীরা।
প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ