২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

টিকা নিয়ে অসুস্থ সাংবাদিক, মনিটরিং করছে মন্ত্রণালয়

টিকা নিয়ে অসুস্থ সাংবাদিক, মনিটরিং করছে মন্ত্রণালয় - ছবি - সংগৃহীত

করোনার টিকা নেয়ার পর অসুস্থ হয়ে পড়া ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি) বাগেরহাট জেলা প্রতিনিধি বিষ্ণু প্রসাদ চক্রবর্তীর চিকিৎসার সার্বিক মনিটরিং করছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বর্তমানে তিনি খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের সিসিইউতে ভর্তি রয়েছেন। ৭ ফেব্রুয়ারি করোনার টিকা নেয়ার পর থেকেই অসুস্থ হয়ে পড়েন তিনি।

মঙ্গলবার সকালে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. পুলক দেবনাথ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার এসআইএম ও ডা. সৈয়দ আহসান রিজভী তাকে দেখতে যান। ইউএনবি কর্তৃপক্ষ সাংবাদিক বিষ্ণু প্রসাদ চক্রবর্তীর চিকিৎসার সার্বিক খোঁজখবর রাখছেন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, ‘টিকা নেয়ার পরদিন থেকেই তিনি অসুস্থবোধ করেন। এরপর তার ব্লাড টেস্ট, ইসিজি, আল্ট্রাসনোগ্রাম করিয়েও শারীরিক অন্য কোনো সমস্যা ধরা পড়েনি। পরবর্তীতে মেডিক্যাল বোর্ড বসিয়ে তাকে চিকিৎসা দেয়া হলেও কোনো উন্নতি না হওয়ায় খুলনা মেডিক্যালে পাঠানো হয়। সেখানেও কয়েক দফা পরীক্ষা করেও তার সুনির্দিষ্ট রোগ ধরা পড়েনি।‘

সিভিল সার্জন জানান, বিষ্ণু প্রসাদ চক্রবর্তীর জ্বর, মাথাব্যাথা, শ্বাসকষ্ট, হাত অবস হওয়া, মেমোরি লস, বুকে ব্যাথাসহ নানান উপসর্গ দেখা দিয়েছে। একের পর এক পরীক্ষা-নিরীক্ষা করেও নির্দিষ্ট কোনো রোগ ধরতে পারছেন না বিশেষজ্ঞ চিকিৎসকরা। এখনো তার রোগ নিশ্চিত করা যায়নি।

তার অসুস্থতার বিষয়টি সরাসরি স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর মনিটরিং করছেন বলে সিভিল সার্জন জানান। তিনি বলেন, ‘খুমেকের বিশেষজ্ঞ চিকিৎক বোর্ডের পরামর্শ অনুযায়ী উন্নত চিকিৎসার প্রয়োজন হলে সার্বিক পদক্ষেপ নেয়া হবে।’

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement