২৮ ফেব্রুয়ারি ২০২১
`

যাত্রাবাড়ীতে শিল্প-কারখানার সামনে দেয়াল নির্মাণের প্রতিবাদে মালিক-শ্রমিকদের মানববন্ধন

যাত্রাবাড়ীতে শিল্প-কারখানার সামনে দেয়াল নির্মাণের প্রতিবাদে মালিক-শ্রমিকদের মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

শিল্প-কলকারখানার সামনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের দেয়াল নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে যাত্রাবাড়ীর শিল্প-কারখানার মালিক-শ্রমিকরা। বৃহস্পতিবার সকালে মাতুয়াইল ডাম্পিং এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে কারখানার মালিকরা বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ডাম্পিং জোনের পশ্চিম ও দক্ষিণ দিকে রাস্তা সংলগ্ন শতাধিক শিল্প-কারখানা রয়েছে। যার মধ্যে রয়েছে প্যাকেজিং, স্টিল টিউব, কৃষিপণ্য উৎপাদনকারী ওয়ার্কশপ, স্যানিটারি মালামাল নির্মাণ, রড প্রক্রিয়াজাতকরণ, কুটির শিল্পসহ অসংখ্য কারখানা। আমরা সরকারকে ভ্যাট ও ট্যাক্স দিয়ে বৈধভাবে ব্যবসা পরিচালনা করে আসছি। কিন্তু কারখানার সামনে দেয়াল নির্মাণের ফলে আমাদের প্রবেশপথ বন্ধ হয়ে যাচ্ছে। ফলে মালামাল আনা-নেয়ার বিকল্প রাস্তা থাকছে না। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ ও কুটির শিল্প উন্নয়নের অগ্রযাত্রায় বাধাগ্রস্ত হচ্ছে। তাই এ বিপুল জনগোষ্ঠীর জীবন-জীবিকা ও শিল্পবান্ধব পরিবেশ এবং কুটিরশিল্প উন্নয়নের লক্ষ্যে দেয়াল নির্মাণ বন্ধ করে রাস্তা ব্যবহারের সুবিধা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাচ্ছি।

পরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম দিলুর আশ্বাসে মানববন্ধনটির সমাপ্তি ঘোষণা করা হয়। তবে ব্যবসায়ীরা দেয়াল নির্মাণ বন্ধ করা না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন।



আরো সংবাদ


মৃত্যু কাম্য নয়, তবে কারাগারে অসুস্থ হয়ে মারা গেলে কিছু করার নেই : হাসিনা খুলনায় লেখক মুশতাকের মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় যুবক গ্রেফতার ৩০ মার্চ থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, যেভাবে ক্লাস হবে শামীমা বেগম কি আর কখনো ব্রিটিশ নাগরিকত্ব ফিরে পাবেন? মান্দায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত একসাথে দুই বোনের সাথে শারীরিক সম্পর্ক গড়ে তুলেছিল প্রেমিক কারওয়ান বাজারে হাসিনা মার্কেটে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট সিরিয়ায় বিমান হামলা আমেরিকার সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ : ইরান রাজশাহীতে ১ চিকিৎসক ও ৫ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ উড়ছে ম্যানসিটি জামায়াত আমীরের শোক

সকল