১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

করোনা টিকা দেয়ার জন্য ঢামেকে ৪ বুথ

করোনা টিকা দেয়ার জন্য ঢামেকে ৪ বুথ - ছবি : সংগৃহীত

করোনার টিকা দেয়ার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) চারটি বুথ নির্মাণ করা হয়েছে। এসব বুথে প্রথমে ঢামেক হাসপাতালের ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের টিকা দেয়া হবে বলে জানিয়েছেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক।

বৃহস্পতিবার বিকেলে সাংবাদিকদের এ তথ‌্য জানিয়েছেন তিনি।

ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী, প্রথমে চারটি সরকারি হাসপাতালে করোনার টিকা দেয়া হবে। এ চার হাসপাতালের মধ্যে ঢামেক হাসপাতাল ও রয়েছে। তিনি আরো বলেন, এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করে রেখেছি । আমি নিজেও টিকা নেবো। সরকার যেদিন থেকে চাইবে সেদিন থেকেই টিকা প্রয়োগ শুরু করা হবে।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আন্ডারগ্রাউন্ডে (ভূ-গর্ভস্থ কক্ষ) ভ্যাকসিন দেয়ার স্থান ঠিক করা হয়েছে। আপাতত সেখানে চারটা বুথ করে হাসপাতালে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের টিকা দেয়া হবে। প্রতিটি বুথে দুজন করে নার্স ও ভলান্টিয়ার থাকবেন। যাদের টিকা দেয়া হবে তাদের আধা ঘণ্টা পর্যক্ষেণে রাখা হবে। হাসপাতাল অন্য একটি সূত্রে জানা গেছে, ইতিমধ্যে হাসপাতালে এই নিয়ে হই চই শুরু হয়ে গেছে ডাক্তার, নার্সও স্বাস্থ্যকর্মীদের মধ্যে।


আরো সংবাদ



premium cement
রাঙ্গামাটিতে বজ্রপাতে কিশোরীর মৃত্যু জামালপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অটোরিকশা চুরির মামলা কেএনএফ সদস্যদের আদালতে উপস্থাপন, ৫২ জনের রিমান্ড মঞ্জুর ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া

সকল