২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাড়ে আট মাসে বাংলাদেশে সবচেয়ে কম মৃত্যু

সাড়ে আট মাসে বাংলাদেশে সবচেয়ে কম মৃত্যু - ছবি : সংগৃহীত

বাংলাদেশে গত সাড়ে আট মাসের মধ্যে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক দিনে মৃত্যুর সংখ্যা এক অংকেনেমেছে। গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ সংক্রান্ত জটিলতায় ৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সাড়েআট মাসের মধ্যে এটাই সবচেয়ে কম মৃত্যু।

তাদের দেয়া তথ্যমতে এর আগে গত বছরের মে মাসের নয় তারিখ ছিল সর্বশেষ দিন যেদিন কোভিড-১৯ আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছিল। এরপর পর থেকে মঙ্গলবার পর্যন্ত টানা দুই সংখ্যার ঘরেই ছিল মৃত্যু।

১৯ জানুয়ারির আগের ২৪ ঘণ্টায় কুড়ি জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর বলছে। তার আগে ১৫ জানুয়ারি ছিল সর্বনিম্ন ১৩ জন।

তবে জুন মাসের ৩০ তারিখ ছিল সংক্রমণ শুরুর পর থেকে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু। যার সংখ্যা ছিল ৬৪ জন। একদিনে এর চেয়ে বেশি সংখ্যক মানুষ বাংলাদেশে কখনোই মারা যায়নি। বাংলাদেশে গত বছরের ৮ই মার্চ প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

বাংলাদেশে এখনো পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যুর সংখ্যা ৭৯৫০ জন। আর সংক্রমণ শনাক্তের সংখ্যা সবমিলিয়ে ৫ লাখ ২৯ হাজার ৬৮৭ জন।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল