২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সাড়ে আট মাসে বাংলাদেশে সবচেয়ে কম মৃত্যু

সাড়ে আট মাসে বাংলাদেশে সবচেয়ে কম মৃত্যু - ছবি : সংগৃহীত

বাংলাদেশে গত সাড়ে আট মাসের মধ্যে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক দিনে মৃত্যুর সংখ্যা এক অংকেনেমেছে। গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ সংক্রান্ত জটিলতায় ৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সাড়েআট মাসের মধ্যে এটাই সবচেয়ে কম মৃত্যু।

তাদের দেয়া তথ্যমতে এর আগে গত বছরের মে মাসের নয় তারিখ ছিল সর্বশেষ দিন যেদিন কোভিড-১৯ আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছিল। এরপর পর থেকে মঙ্গলবার পর্যন্ত টানা দুই সংখ্যার ঘরেই ছিল মৃত্যু।

১৯ জানুয়ারির আগের ২৪ ঘণ্টায় কুড়ি জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর বলছে। তার আগে ১৫ জানুয়ারি ছিল সর্বনিম্ন ১৩ জন।

তবে জুন মাসের ৩০ তারিখ ছিল সংক্রমণ শুরুর পর থেকে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু। যার সংখ্যা ছিল ৬৪ জন। একদিনে এর চেয়ে বেশি সংখ্যক মানুষ বাংলাদেশে কখনোই মারা যায়নি। বাংলাদেশে গত বছরের ৮ই মার্চ প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

বাংলাদেশে এখনো পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যুর সংখ্যা ৭৯৫০ জন। আর সংক্রমণ শনাক্তের সংখ্যা সবমিলিয়ে ৫ লাখ ২৯ হাজার ৬৮৭ জন।


আরো সংবাদ



premium cement
বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা ভাঙ্গায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

সকল