২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সেবাকে প্রাধান্য দিয়ে কাজ করতে হবে : সমাজকল্যাণ মন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ - ছবি : সংগৃহীত

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, সমাজের অবহেলিত, পশ্চাপদ ও নিগৃহীত মানুষের সেবা প্রদানকে প্রাধান্য দিয়ে সকল কর্মচারিকে কাজ করতে হবে। সেবা প্রত্যাশীরা যেন কোন প্রকারের বিড়ম্বনায় না পড়েন সে বিষয়ে সর্বোচ্চ সজাগ থাকতে হবে।

মঙ্গলবার ভার্চুয়াল প্লাটফর্মে সমাজসেবা একাডেমী আয়োজিত জেলা পর্যায়ে কর্মরত উপ-পরিচালকদের জন্য আয়োজিত ১২ দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় সমাজসেবা একাডেমীর অধ্যক্ষ শাফায়েত হোসেনের সভাপতিত্বে ‘এডভান্স কোর্স অন অপারেশন, ম্যানেজম্যান্ট এন্ড ডেভেলপমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সে অন্যান্যের মধ্যে যুক্ত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম।

নুরুজ্জামান আহমেদ বলেন, জাতীয় সমাজসেবা একাডেমীতে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে কর্মচারিগণ সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ বাস্তবায়নে আরো বেশি দক্ষতা অর্জন করবেন। এ প্রশিক্ষণ গ্রহণের ফলে কর্মচারিরা দরিদ্র মানুষের জন্য পরিচালিত ভাতা কার্যক্রম আরো সূচারুভাবে সম্পন্ন করতে পারবেন।

প্রশিক্ষণ গ্রহণকারী কর্মচারিদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জি টু পি পদ্ধতিতে সরাসরি ভাতাভোগীদের কাছে ভাতা প্রদানের সুযোগ করে দিয়েছেন। এ সুযোগ যাতে অব্যাহত থাকে সেজন্য আপনারা সবাই নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবেন। যে উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে প্রধানমন্ত্রী এ কার্যক্রমের সূচনা করেছেন তা যেন পূরণ হয়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল