২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নিলামে ৩২ কোটি টাকায় বিক্রি হলো টিনটিনের অঙ্কিত চিত্র

নিলামে ৩২ কোটি টাকায় বিক্রি হলো টিনটিনের অঙ্কিত চিত্র - ছবি : সংগৃহীত

জনপ্রিয় কমিক চরিত্র টিনটিনের স্রষ্টা হার্জেই-এর অঙ্কিত মূল একটি চিত্র তিন দশমিক দুই মিলিয়ন ইউরোতে (বাংলাদেশী মুদ্রায় ৩২ কোটি ৮৬ লাখ ১৭ হাজার ৫৯৮ টাকা) বিক্রি হয়েছে। গত ১৪ জানুয়ারি এক অনলাইন নিলামে এই চিত্রটি বিক্রি হয় বলে ফ্রান্সভিত্তিক অকশন হাউজ (নিলাম ঘর) আর্টকিউরিয়াল জানায়।

চিত্রটি ১৯৩৬ সালে প্রকাশিত ‘দ্যা ব্লু লোটাস’ কমিকের প্রচ্ছদের জন্য আঁকা হয়েছিল। চিত্রটির নিলামমূল্য ২০১৪ সালে হার্জেই-এর আঁকা অপর একটি চিত্রের রেকর্ড ভেঙে দেয়। ওই চিত্রটি সেসময় দুই দশমিক ছয় পাঁচ ইউরোতে (২৭ কোটি ২১ লাখ ৩৬ হাজার ৪৪৮ টাকা) বিক্রি হয়েছিল।

গুয়াশ, কালি ও জলরঙে আঁকা চিত্রটি ৩৪ সেন্টিমিটার দীর্ঘ ও ৩৪ সেন্টিমিটার প্রস্থ। চিত্রটিতে আক্রমণে উদ্যত এক চীনা ড্রাগনের সামনে একটি নকশা-কাটা জারের ভেতর থেকে টিনটিন ও তার কুকুর স্নোয়িকে উঁকি দিতে দেখা যায়।

আর্টিকিউরিয়াল চিত্রটির ক্রেতার কোনো পরিচয় প্রকাশ করেনি। তবে অকশন হাউজটি জানায়, চিত্রটির ক্রেতা একজন ব্যক্তিগত সংগ্রাহক।

হার্জেই-এর জীবনিকার ও টিনটিন বিশেষজ্ঞ মাইকেল ফার এএফপিকে বলেন, ‘এই মূল্যে আমি বিস্মিত নই। নিলামে আসা এই চিত্রটি হার্জেই-এর সবচেয়ে সুন্দর ও নিখুঁত কাজের মধ্যে একটি।’

সূত্র : হুররিয়াত ডেইলি নিউজ


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল