২৭ ফেব্রুয়ারি ২০২১
`

১৫ দিনে করোনামুক্ত হলেন ১০৬ বছরের বৃদ্ধা

১৫ দিনে করোনামুক্ত হলেন ১০৬ বছরের বৃদ্ধা - সংগৃহীত

মাত্র দুই সপ্তাহে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন ম্যারি নিকলসন নামের ১০৬ বছর বয়সী এক বৃটিশ নারী। নিজের জন্মদিনের ঠিক আগে আগে হাসপাতাল থেকে কেয়ার হোমে ফিরেছেন তিনি।

দেশটির গণমাধ্যম মেট্রো’র খবরে বলা হয়, করোনার বিরুদ্ধে জয়ী হওয়া ওই নারী জীবদ্দশায় দ্বিতীয় বিশ্বযুদ্ধ ও স্প্যানিশ ফ্লু মহামারি পার করে এসেছেন। এবার নববর্ষের আগের দিন করোনা ভাইরাসে আক্রান্ত হন। কিন্তু এই দুর্যোগকেও শক্ত হাতে মোকাবিলা করেছেন তিনি।

নিকলসনের ডাক নাম পলি। তিনি বলেন, আইসোলেশন থেকে বের হওয়ার অনুভূতি ছিল অত্যন্ত আনন্দদায়ক। সুস্থ হওয়ার পর শুভাকাঙ্খীদের কাছ থেকে অসংখ্য কার্ড ও উপহার পেয়েছেন তিনি।

পলি এখন মেরসিসাইড কাউন্টির সেইন্ট হেলেন শহরের এলিজাবেথ কোর্ট কেয়ার হোম কেয়ারের বাসিন্দা। সেখানকার কর্মীরাই ১২ই জানুয়ারি তার জন্মদিন উদযাপন করেছে। তাকে গান গাইয়ে শুনিয়েছে। কেক কেটেছে। তাকে কার্ড ও উপহার দিয়েছে।

করোনা ভাইরাস নিয়ন্ত্রণে জারি হওয়া লকডাউজনের কারণে আত্মীয়-স্বজনদের সঙ্গে সেদিন দেখা হয়নি তার। তবে পলি জানান, করোনা মহামারি শেষ হলে সবার সঙ্গে মিলে উদযাপন করবেন তিনি।

পলি কখনো বিয়ে করেননি। তার কোন সন্তানও নেই। তিনি বলেন, এটা বেশ বড় একটা জন্মদিন, ১০৬ তম। আমি চমৎকার অনুভব করছি। নিজেকে উপভোগ করছি। আমি আপনাদের বলে বোঝাতে পারবো না আমার এ জন্মদিন কতটা আনন্দের ছিল। ভাইরাসের জন্য এতদিন আইসোলেশনে থাকার পর উদযাপন করতে পেরে ভালো লাগছে।

তিনি আরো বলেন, করোনা থেকে সুস্থ হওয়ার পর ভালো বোধ করছি। এখন আর আমায় কোনোকিছুই এখন আর আমায় দমিয়ে রাখতে পারবে না। আমি যথাসম্ভব দ্রুত স্বাভাবিক জীবনে ফিরে যাবো। আমি আমার পরিবারকে দেখতে অধীর অপেক্ষায় আছি। আমি তাদের প্রত্যেককে ভালোবাসি। আমার কাছে তারা পুরো দুনিয়ার সমান।

পলির জন্ম প্রথম বিশ্বযুদ্ধের মাঝখানে- ১৯১৫ সালের ১২ই জানুয়ারি। পাঁচ বছর বয়সে মাকে হারান তিনি। তার বয়স যখন ১০, তখন মারা যান তার বাবাও। একা একাই জীবন পার করেন এই নারী। ১০২ বছর পর্যন্ত সেইন্ট হেলেনে নিজের বাড়িতেই বাস করেছেন।



আরো সংবাদ


কাতার কাপের শিরোপা জিতলো আল সাদ আশুলিয়ায় ৫২ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি আটক লিবীয় উপকূল থেকে দেড় শ’র বেশি অবৈধ অভিবাসী উদ্ধার এলডিসি থেকে উত্তরণের চূড়ান্ত সুপারিশ পেলো বাংলাদেশ দুই রাষ্ট্র এক জাতি : নাগরনো-কারাবাখ বিজয়ের স্মরণে স্মৃতিসৌধ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে জানা যাবে বিকেলে হাইতিতে কারাগারে সহিংসতায় ২৫ জনের মৃত্যু চকরিয়ায় ১২ ঘণ্টার ২ সড়ক দুর্ঘটনা : ৪ জনের মৃত্যু, আহত ১০ নেইমারের সাথে নতুন চুক্তি নিয়ে আলোচনায় পিএসজি এরদোগানের ২০২০ গ্লোবাল মুসলিম পার্সোনালিটি অ্যাওয়ার্ড অর্জন বিদেশী নেতার সাথে দ্বিতীয় ‘ভার্চুয়াল’ সম্মেলন করতে যাচ্ছেন বাইডেন : হোয়াইট হাউস

সকল