১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সৌদি নাগরিকদের ভ্রমণে করোনা টিকার আবশ্যকতা উঠে যাচ্ছে

সৌদি নাগরিকদের ভ্রমণে করোনা টিকার আবশ্যকতা উঠে যাচ্ছে - ছবি : সংগৃহীত

সৌদি নাগরিকদের অন্য দেশে ভ্রমণের জন্য ৩১ মার্চ থেকে কোভিড-১৯ টিকা নেয়ার বাধ্যবাধকতা থাকবে না। শনিবার সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্র এই কথা বলেন।

এর আগে শুক্রবার সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় আগামী ৩১ মার্চ থেকে ভ্রমণের জন্য স্থল, নৌ ও বিমানবন্দর খুলে দেয়ার এবং বিমানসহ যানবাহনের স্বাভাবিক চলাচল শুরু করার ঘোষণা দেয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ডা. মোহাম্মদ আল-আবদ আল-আলি বলেন, ‘এমন কোনো শর্তই নেই যে ভ্রমণ করতে হলেই টিকা দেয়া লাগবে।’

তিনি বলেন, ’অন্য দেশ হয়তো এই বাধ্যবাধকতা প্রয়োগ করতে পারে কিন্তু রাষ্ট্রের এমন কোনো শর্ত নেই।’

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সরবরাহ করা হেলথ পাসপোর্ট বর্তমানে দেশের বাইরে জরুরি প্রয়োজনে ভ্রমণ করতে যাওয়া যাত্রীদের বহন করতে হয়। সৌদি অথরিটি ফর ডাটা অ্যান্ড আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্সের সহায়তায় ‘তাওয়াক্কালনা’ অ্যাপের মাধ্যমে পাওয়া এই পাসপোর্টে বহনকারীর টিকা নেয়ার প্রমান সংযুক্ত থাকে।

এদিকে শনিবার সৌদি আরবে করোনাভাইরাস সংক্রমণের ১১০টি নতুন তথ্য পাওয়া গেছে। এই নিয়ে দেশটিতে সংক্রমণের মোট সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৬৩ হাজার ৬৯২।

সূত্র : আরবনিউজ


আরো সংবাদ



premium cement
অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২ বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মান্দায় বিদ্যুৎপৃষ্টে দর্জি ব্যবসায়ীর মৃত্যু সমর্থকদের মাতামাতি করতে মানা করলেন শান্ত বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে

সকল