২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দোহা-রিয়াদ ফ্লাইট চলাচল শুরু সোমবার

দোহা-রিয়াদ ফ্লাইট চলাচল শুরু সোমবার - ছবি : সংগৃহীত

সৌদি আরবের নেতৃত্বে তিন বছরের ‘কাতার অবরোধ’ শেষে সম্প্রতি চুক্তি হওয়ার পর উভয় পক্ষ নিজেদের আকাশসীমা খুলে দেয়ায় সোমবার থেকে রিয়াদ ও দোহার মধ্যে ফ্লাইট চলাচল আবার শুরু হচ্ছে।

দুই দেশের মধ্যে পুনরায় ফ্লাইট চলাচল শুরু হওয়ার ঘোষণা শনিবার পৃথকভাবে নিজেদের টুইটার হ্যান্ডলে জানিয়েছে কাতার এয়ারওয়েজ এবং সৌদি এয়ারলাইন্স।

কাতার এয়ারওয়েজ টুইট বার্তায় লিখেছে, সৌদি রাজধানী রিয়াদে ফ্লাইট চলাচল শুরু হবে ১১ জানুয়ারি থেকে। এরপর ১৪ জানুয়ারি জেদ্দা ও ১৬ জানুয়ারি দাম্মামের মধ্যে ফ্লাইট চলাচল শুরু করা হবে।

কাতার এয়ারওয়েজ লিখেছে, `আমরা সৌদি আরবের আমাদের বাণিজ্য ও কার্গো অংশীদারদের পাশাপাশি দেশের বড় বিমানবন্দরগুলোর সাথে আবারো দৃঢ় সম্পর্ক পুনরায় শুরু করার প্রত্যাশায় রয়েছি।’

সৌদি এয়ারলাইনসও (সৌদিয়া) টুইট বার্তায় কাতারের সাথে পুনরায় ফ্লাইট চলাচল শুরুর ঘোষণা দিয়ে জানিয়েছে, সোমবার থেকে রিয়াদ ও জেদ্দা থেকে দোহায় নিজেদের ফ্লাইট চলাচল শুরু করবে তারা।

সন্ত্রাসবাদে মদদের অভিযোগে ২০১৭ সালে সৌদি আরবের নেতৃত্বে চার ঘনিষ্ঠ আরব মিত্র— সংযুক্ত আরব আমিরাত, মিসর ও বাহরাইন— কাতারের জন্য স্থল, জল ও আকাশপথে অবরোধ আরোপ করে।

কাতারের ওপর এই চার দেশের সর্বাত্মক অর্থনৈতিক ও কূটনৈতিক অবরোধকে কাতার অবরোধ হিসেবে চিহ্নিত করে আসছে গণমাধ্যম। গত মঙ্গলবার রিয়াদের বৈঠকে উভয়পক্ষের চুক্তির মাধ্যমে এর অবসান ঘটেছে।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল