১৪ এপ্রিল ২০২১
`

এবার মার্চে দেয়া হবে অস্কার

এবার মার্চে দেয়া হবে অস্কার - সংগৃহীত

সম্প্রতি করোনাভাইরাস আবারো ভয়াবহ রূপ নেয়ায় চলতি মাসে লস অ্যাঞ্জেলসে অস্কার পুরস্কার দেয়া হচ্ছে না। সব কিছু ঠিক থাকলে আগামী মার্চে দেয়া হবে চলচ্চিত্র অঙ্গনের সবচয়ে মর্যাদাকর এ পুরস্কার। রেকর্ডিং একাডেমি এবং সিবিএস মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে জানিয়েছে, চলতি মাসের ৩১ জানুয়ারি তাদের বার্ষিক অনুষ্ঠানটির সূচি পরিবর্তন করে মার্চের ১৪ তারিখ নেয়া হয়েছে।

‘স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং আমাদের শিল্পীদের সাথে আয়োজক কর্তৃপক্ষের গভীর আলোচনার পরেই এমন সিদ্ধান্তে পৌঁছা গেছে’ বলেও বিবৃতে উল্লেখ করা হয়েছে।

রেকর্ডিং একাডেমির অন্তবর্তীকালীন সিইও হার্ভে ম্যাসন জুনিয়র, সিবিএস এক্সিকিউটিভ জ্যাক সুশম্যান এবং গ্র্যামিস এক্সিকিউটিভ প্রডিউসার বেন উইনস্টন স্বাক্ষরিত বিবৃতিতে এসব বলা হয়।

বিবৃতিতে তারা বলেন, ‘লস অ্যাঞ্জেলেসের করোনা পরিস্থিতি অবনতির দিকে। সব হাসাপাতালের আইসিইউগুলো পরিপূর্ণ। সেবা দিতে হিমশিম খাচ্ছে হাসাপাতাল কর্তৃপক্ষ। এমন অবস্থায় আমাদের শো’টি স্থগিত করা সঠিক কাজ ছিল। কারণ আমাদের শিল্পী সম্প্রদায়ের এবং অনুষ্ঠানটি প্রযোজনায় নিরলস পরিশ্রমী শত শত মানুষের স্বাস্থ্য এবং নিরাপত্তার চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছুই নয়।’

জন হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ কোটি ৬৩ লাখ ৭৯ হাজার ৬৭২ জনে।

এছাড়া, ভাইরাসে মৃতের সংখ্যা পৌঁছেছে ১৮ লাখ ৬৭ হাজার ৫৮৫ জনে। পাশাপাশি কোভিড-১৯ থেকে বিশ্বব্যাপী সুস্থ হয়েছেন ৪ কোটি ৮৪ লাখ ১৭ হাজার ৭৯৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় চীনের উহানে। সদ্য সমাপ্ত ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে মহামারি ঘোষণা করে। এর আগে ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এ পর্যন্ত দেশটিতে ২ কোটি ১০ লাখ ৪৪ হাজার ২০ জন করোনায় আক্রান্ত এবং ৩ লাখ ৫৭ হাজার ১৫৬ জন মৃত্যুবরণ করেছেন। পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ ভারত রয়েছে করোনায় আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় এবং মৃত্যু নিয়ে তৃতীয় অবস্থানে। ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় স্থানে থাকলেও সর্বাধিক মৃতের সংখ্যায় রয়েছে দ্বিতীয়তে।
সূত্র: ইউএনবি



আরো সংবাদ


অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কাজের অভিযোগে কালিয়াকৈরে যুবক আটক দুর্নীতির অভিযোগে ৮ বছরের জন্য নিষিদ্ধ ক্রিকেটার হিথ স্ট্রিক ব্যাপক বিক্ষোভের পর পাকিস্তানে ‘নিষিদ্ধ’ হচ্ছে উগ্র ডানপন্থী দল টিএলপি এবার হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার ওয়াশিংটন-তেহরান আলোচনায় পরমাণু কেন্দ্রে নাশকতার ঘটনার কালো ছায়া যুক্তরাষ্ট্রকে চীন : প্লিজ আগুন নিয়ে খেলবেন না স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নামাজ আদায়ের সুযোগ দিতে জামায়াত আমিরের আহ্বান রমজানের প্রথম দিন যেভাবে কাটলো খালেদা জিয়ার করোনা সংক্রমণের নতুন রেকর্ড, তবু লকডাউনে যাবে না ভারত নোয়াখালীতে স্ত্রীকে হত্যার চেষ্টার অভিযোগে স্বামী কারাগারে মোবাইল চুরির অপবাদে ধর্ষণ, আটক ৩

সকল