১৪ এপ্রিল ২০২১
`

প্রখ্যাত নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহ লাইফ সাপোর্টে

প্রখ্যাত নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহ লাইফ সাপোর্টে - ছবি : সংগৃহীত

প্রখ্যাত অভিনেত্রী ও নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহকে মঙ্গলবার রাজধানীর একটি হাসপাতালে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। তার মেয়ে অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ সন্ধ্যায় ফেসবুক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজরী লিখেন ‘আনোয়ার খান মডার্ন হাসপাতালে আমার মা লাইফ সাপোর্টে রয়েছেন। আমি প্রত্যেককে আমার মায়ের জন্য দোয়া করতে বলি...আমি মহান আল্লাহ, মহা আরশের প্রভুর নিকট তোমার (মায়ের) আরোগ্য প্রার্থনা করছি, আল্লাহ তাকে রোগ থেকে মুক্তি দান করবেন। আল্লাহ অনুগ্রহশীল ও করুণাময়। আল্লাহ আমাদের ক্ষমা করুন।’

শনিবার জিনাতকে গুরুতর অবস্থায় হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

গত ৩ আগস্ট জিনাতের স্বামী বিটিভির সাবেক প্রযোজক মো. বরকতুল্লাহ কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা যান। তখন জিনাতও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

জিনাত বরকতুল্লাহ তার বর্ণাঢ্য ক্যারিয়ারে বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রযোজনা বিভাগের পাশাপাশি নৃত্য ও সংগীত বিভাগের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

খ্যাতিমান নৃত্যশিল্পী হিসেবে তিনি কত্থক, ভরতনাট্যম, মণিপুরি ও লোক নৃত্যে প্রশিক্ষণ গ্রহণ করেন। সেই সাথে টেলিভিশনের সুপরিচিত অভিনয়শিল্পী হিসেবে বিভিন্ন চ্যানেলে তিনি ৮০টির বেশি নাটকে অভিনয় করেছেন।

নাচ ও অভিনয় শিল্পে অবদানের স্বীকৃতি হিসেবে তিনি ইউনেসকো পুরস্কার, নাট্যসভা পুরস্কার, বাচসাস পুরস্কার ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কারসহ নানা সম্মাননা পেয়েছেন।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ


বাবর ধামাকায় পাকিস্তানের রেকর্ড গড়া জয় রাহুল গান্ধীর হুঁশিয়ারি : বিজেপি এলে পশ্চিমবঙ্গ জ্বলবে করোনায় মৃত্যুতে নতুন রেকর্ডে কঠোর লকডাউন শুরু গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনসহ নিহত ৪ অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কাজের অভিযোগে কালিয়াকৈরে যুবক আটক দুর্নীতির অভিযোগে ৮ বছরের জন্য নিষিদ্ধ ক্রিকেটার হিথ স্ট্রিক ব্যাপক বিক্ষোভের পর পাকিস্তানে ‘নিষিদ্ধ’ হচ্ছে উগ্র ডানপন্থী দল টিএলপি এবার হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার ওয়াশিংটন-তেহরান আলোচনায় পরমাণু কেন্দ্রে নাশকতার ঘটনার কালো ছায়া যুক্তরাষ্ট্রকে চীন : প্লিজ আগুন নিয়ে খেলবেন না স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নামাজ আদায়ের সুযোগ দিতে জামায়াত আমিরের আহ্বান

সকল