১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

প্রখ্যাত নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহ লাইফ সাপোর্টে

প্রখ্যাত নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহ লাইফ সাপোর্টে - ছবি : সংগৃহীত

প্রখ্যাত অভিনেত্রী ও নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহকে মঙ্গলবার রাজধানীর একটি হাসপাতালে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। তার মেয়ে অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ সন্ধ্যায় ফেসবুক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজরী লিখেন ‘আনোয়ার খান মডার্ন হাসপাতালে আমার মা লাইফ সাপোর্টে রয়েছেন। আমি প্রত্যেককে আমার মায়ের জন্য দোয়া করতে বলি...আমি মহান আল্লাহ, মহা আরশের প্রভুর নিকট তোমার (মায়ের) আরোগ্য প্রার্থনা করছি, আল্লাহ তাকে রোগ থেকে মুক্তি দান করবেন। আল্লাহ অনুগ্রহশীল ও করুণাময়। আল্লাহ আমাদের ক্ষমা করুন।’

শনিবার জিনাতকে গুরুতর অবস্থায় হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

গত ৩ আগস্ট জিনাতের স্বামী বিটিভির সাবেক প্রযোজক মো. বরকতুল্লাহ কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা যান। তখন জিনাতও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

জিনাত বরকতুল্লাহ তার বর্ণাঢ্য ক্যারিয়ারে বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রযোজনা বিভাগের পাশাপাশি নৃত্য ও সংগীত বিভাগের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

খ্যাতিমান নৃত্যশিল্পী হিসেবে তিনি কত্থক, ভরতনাট্যম, মণিপুরি ও লোক নৃত্যে প্রশিক্ষণ গ্রহণ করেন। সেই সাথে টেলিভিশনের সুপরিচিত অভিনয়শিল্পী হিসেবে বিভিন্ন চ্যানেলে তিনি ৮০টির বেশি নাটকে অভিনয় করেছেন।

নাচ ও অভিনয় শিল্পে অবদানের স্বীকৃতি হিসেবে তিনি ইউনেসকো পুরস্কার, নাট্যসভা পুরস্কার, বাচসাস পুরস্কার ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কারসহ নানা সম্মাননা পেয়েছেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু

সকল