২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহ আইসিইউতে

মা জিনাত বরকতুল্লাহর সাথে বিজরী বরকতুল্লাহ - ছবি - সংগৃহীত

প্রখ্যাত অভিনেত্রী ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহকে শনিবার রাজধানীর এক হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

তার মেয়ে অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ শনিবার সন্ধ্যায় ফেসবুক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজরী লিখেন, ‘আমার মা জিনাত বরকতুল্লাহ গুরুতর অবস্থা নিয়ে আইসিইউ ভেন্টিলেশনে আছেন। আমি প্রত্যেককে আমার মায়ের জন্য দোয়া করতে বলি। সর্বশক্তিমান আল্লাহ রহমানুর রহিম আমার মায়ের প্রতি দয়া করুন এবং তার কষ্ট দূর করে দিন।’

বিভিন্ন সূত্রে জানা যায় যে জিনাত বরকতুল্লাহর কোভিড-১৯ ধরা পড়েনি।

গত ৩ আগস্ট জিনাতের স্বামী বিটিভির সাবেক প্রযোজক মোঃ বরকতুল্লাহ কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা যান। তখন জিনাতও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

জিনাত বরকতুল্লাহ তার বর্ণাঢ্য ক্যারিয়ারে বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমির প্রযোজনা বিভাগের পাশাপাশি নৃত্য ও সংগীত বিভাগের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

খ্যাতিমান নৃত্যশিল্পী হিসেবে তিনি কত্থক, ভরতনাট্যম, মণিপুরি ও লোক নৃত্যে প্রশিক্ষণ গ্রহণ করেন। সেই সাথে টেলিভিশনের সুপরিচিত অভিনয়শিল্পী হিসেবে বিভিন্ন চ্যানেলে তিনি ৮০টির বেশি নাটকে অভিনয় করেছেন।

নাচ ও অভিনয় শিল্পে অবদানের স্বীকৃতি হিসেবে তিনি ইউনেসকো পুরস্কার, নাট্যসভা পুরস্কার, বাচসাস পুরস্কার ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কারসহ নানা সম্মাননা পেয়েছেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল