২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বিএনপি-জামায়াত সরকার রেলখাতকে ধ্বংস করে দিয়েছে : রেলপথ মন্ত্রী

বিএনপি-জামায়াত সরকার রেলখাতকে ধ্বংস করে দিয়েছে : রেলপথ মন্ত্রী - ছবি - সংগৃহীত

রেলপথ মন্ত্রী নূরল ইসলাম সুজন বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর বিএনপি-জামায়াত সরকার রেলখাতকে ধ্বংস করে দিয়ে গেছে। তাই রেল লোকসান কাটিয়ে লাভের মুখ দেখতে পারছে না। বর্তমান সরকার এই রেল ব্যবস্থাকে আবার পুনর্গঠন এবং একটি ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।

রোববার বিকালে টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনের লক্ষ্যে মতবিনিময় সভায় যোগদানের আগে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এ সব কথা বলেন।

তিনি আরো বলেন, রেল একটি সেবামূলক প্রতিষ্ঠান। যাত্রী পরিবহন করে কখনো লাভ লোকসানের বিবেচনা করে পরিবহন ব্যবস্থা চালু নেই। লাভের চেয়ে তাই সেবাকেই প্রাধান্য দেয়া হয় বেশি। আর পৃথিবীর কোন দেশের রেলপথই লাভজনক নয়। তবে আমরা রেলকে যুগোপযোগী ও আধুনিকায়ন করে যাচ্ছি। আশা করছি রেল লাভজনক অবস্থায় যাবে।

এ সময় উপস্থিত ছিলেন সানোয়ার হোসেন এমপি, হাসান ইমাম খান সোহেল হাজারী এমপি, তানভীর হাসান ছোট মনির এমপি, রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, জেলা প্রশাসক আতাউল গনি এবং পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল