২৮ জানুয়ারি ২০২১
`

এবার নতুন অস্ত্র ‘করোনা চিঠি’, বিশ্বজুড়ে ইন্টারপোলের সতর্কবার্তা


রাজনীতিবিদদের হাতিয়ার করতে ব্যবহার করা হতে পারে করোনা ভাইরাস যুক্ত চিঠি। বিশ্বের সমস্ত আইনশৃঙ্খলা বাহিনীর কাছে এমনটাই সতর্কবার্তা পাঠিয়েছে আন্তর্জাতিক পুলিশ বা ইন্টারপোল।

করোনা ভাইরাসকে জৈব হাতিয়ার রূপে ব্যবহার করার বিষয়টি নিয়ে বিভিন্ন দেশের আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সতর্কবার্তা পাঠাচ্ছে ইন্টারপোল। এমন হামলা ঠেকাতে একগুচ্ছ গাইডলাইনও জারি করেছে সংস্থাটি।

সেখানে ইন্টারপোল জানিয়েছে, পুলিশ ও স্বাস্থ্যকর্মীদের মুখে করোনা আক্রান্তদের কাশি দেয়া বা হাঁচি দেয়ার মতো বহু ঘটনা প্রকাশ্যে এসেছে। একইভাবে বিভিন্ন জিনিসপত্রের উপর জেনে শুনে সংক্রমণ ছড়ানোর উদ্দেশ্যে লালা ছড়ানো মতো ঘটনা ঘটেছে। আপাতদৃষ্টিতে এসব ঘটনা নিরীহ মনে হলেও, করোনা সংক্রমিত চিঠি পাঠিয়ে রাজনৈতিক ব্যক্তিত্বদের টার্গেট করা হতে পারে।

সূত্র : সংবাদ প্রতিদিন



আরো সংবাদ


করোনা ভ্যাকসিন : যে ৪ গুরুত্বপূর্ণ প্রশ্নের জবাব এখনো মেলেনি ২ হাজার ৩৭৪ কোটি টাকার বিটকয়েন ভর্তি হার্ড ডিস্ক ছুঁড়ে ফেলেছেন তিনি পেঁয়াজের বাম্পার ফলনেও হাসি নেই কৃষকের চট্টগ্রামের নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : জীববিজ্ঞান ও বাংলা প্রথমপত্র সপ্তম অধ্যায় : গ্যাসীয় বিনিময় বাংলা প্রথমপত্র গদ্যাংশ : নিমগাছ ২০২১ সালের ক্যাডেট কলেজে ভর্তি প্রস্তুতি : দরকারী পরামর্শ নবম ও দশম শ্রেনীর লেখাপড়া : বাংলাদেশ ও বিশ্বপরিচয় প্রথম অধ্যায় : পূর্ব বাংলার আন্দোলন ও জাতীয়তাবাদের উত্থান (১৯৪৭-১৯৭০) একাদশ-দ্বাদশ শ্রেণীর প্রস্তুতি : হিসাববিজ্ঞান প্রথম পত্র প্রথম অধ্যায় : দ্বিতীয় ভাগÑ ঘটনা ও লেনদেন একাদশ-দ্বাদশ শ্রেণীর প্রস্তুতি : বাংলা প্রথম পত্র কবিতা : ঐকতান টিকা নিয়ে সংশয় দূর করা যেত

সকল