১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

এবার নতুন অস্ত্র ‘করোনা চিঠি’, বিশ্বজুড়ে ইন্টারপোলের সতর্কবার্তা

- ছবি : সংগৃহীত

রাজনীতিবিদদের হাতিয়ার করতে ব্যবহার করা হতে পারে করোনা ভাইরাস যুক্ত চিঠি। বিশ্বের সমস্ত আইনশৃঙ্খলা বাহিনীর কাছে এমনটাই সতর্কবার্তা পাঠিয়েছে আন্তর্জাতিক পুলিশ বা ইন্টারপোল।

করোনা ভাইরাসকে জৈব হাতিয়ার রূপে ব্যবহার করার বিষয়টি নিয়ে বিভিন্ন দেশের আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সতর্কবার্তা পাঠাচ্ছে ইন্টারপোল। এমন হামলা ঠেকাতে একগুচ্ছ গাইডলাইনও জারি করেছে সংস্থাটি।

সেখানে ইন্টারপোল জানিয়েছে, পুলিশ ও স্বাস্থ্যকর্মীদের মুখে করোনা আক্রান্তদের কাশি দেয়া বা হাঁচি দেয়ার মতো বহু ঘটনা প্রকাশ্যে এসেছে। একইভাবে বিভিন্ন জিনিসপত্রের উপর জেনে শুনে সংক্রমণ ছড়ানোর উদ্দেশ্যে লালা ছড়ানো মতো ঘটনা ঘটেছে। আপাতদৃষ্টিতে এসব ঘটনা নিরীহ মনে হলেও, করোনা সংক্রমিত চিঠি পাঠিয়ে রাজনৈতিক ব্যক্তিত্বদের টার্গেট করা হতে পারে।

সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু হবিগঞ্জে বাসচাপায় পিকআপের চালক ও হেলপার নিহত

সকল