২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

অনলাইন দাবায় প্রতারণা তদন্তে পাঁচ সদস্যের কমিটি

অনলাইন দাবায় প্রতারণা তদন্তে পাঁচ সদস্যের কমিটি - সংগৃহীত

করোনার কারণে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে অনলাইন দাবা। তা দেশী এবং আন্তর্জাতিক সব ক্ষেত্রেই। অথচ এই সুযোগে অনলাইন দাবায় প্রতারনার আশ্রয় নেয়া হচ্ছে। সম্প্রতি মনিং গ্লোরি আয়োজিত অনলাইন দাবায় এমন প্রতারণার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। যেখানে প্রাইজমানি ছিল ৮০ হাজার টাকা। এই প্রতারণায় এক গ্র্যান্ডমাস্টার খুব বাজে রেজাল্ট করেন। চ্যাম্পিয়ন হন ক্ষুদে এক মেয়ে দাবাড়ু।

এছাড়া আরো অন্যান্য দেশী অনলাইন দাবায়ও প্রতারণার ঘটনা ঘটেছে। তাই ক্ষুদ্ধ দাবা ফেডারেশন পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠিন করেছে। এই প্রতারণার জন্যই ফেডারেশন আপাতত আরো কোনো অনলাইন দাবা আয়োজন করবে না। বিকল্প হিসেবে এ মাসে অন বোর্ড দাবা করতে যাচ্ছে জাতীয় দাবার পুরুষ ও মহিলা খেলোয়াড়দের নিয়ে। ফেডারেশন সভাপতির অনুমতি মিললেই হবে তা। জানান ফেডারেশন সেক্রেটারী সৈয়দ শাহাবুদ্দিন শামীম।

এদিকে স্পন্সর এবং ক্লাব গুলোর আপত্তিতে এ মাসেও হচ্ছে না দ্বিতীয় বিভাগ দাবা। যা হওয়ার কথা ছিল গত মাসে। আগামী মাসে তা হবে। ডিসেম্বরে দ্বিতীয় বিভাগের পর প্রথম ও প্রিমিয়ার দাবাও হবে। জানান সেক্রেটারী শামীম।


আরো সংবাদ



premium cement
বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’

সকল