২৫ জানুয়ারি ২০২১
`

অনলাইন দাবায় প্রতারণা তদন্তে পাঁচ সদস্যের কমিটি

অনলাইন দাবায় প্রতারণা তদন্তে পাঁচ সদস্যের কমিটি - সংগৃহীত

করোনার কারণে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে অনলাইন দাবা। তা দেশী এবং আন্তর্জাতিক সব ক্ষেত্রেই। অথচ এই সুযোগে অনলাইন দাবায় প্রতারনার আশ্রয় নেয়া হচ্ছে। সম্প্রতি মনিং গ্লোরি আয়োজিত অনলাইন দাবায় এমন প্রতারণার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। যেখানে প্রাইজমানি ছিল ৮০ হাজার টাকা। এই প্রতারণায় এক গ্র্যান্ডমাস্টার খুব বাজে রেজাল্ট করেন। চ্যাম্পিয়ন হন ক্ষুদে এক মেয়ে দাবাড়ু।

এছাড়া আরো অন্যান্য দেশী অনলাইন দাবায়ও প্রতারণার ঘটনা ঘটেছে। তাই ক্ষুদ্ধ দাবা ফেডারেশন পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠিন করেছে। এই প্রতারণার জন্যই ফেডারেশন আপাতত আরো কোনো অনলাইন দাবা আয়োজন করবে না। বিকল্প হিসেবে এ মাসে অন বোর্ড দাবা করতে যাচ্ছে জাতীয় দাবার পুরুষ ও মহিলা খেলোয়াড়দের নিয়ে। ফেডারেশন সভাপতির অনুমতি মিললেই হবে তা। জানান ফেডারেশন সেক্রেটারী সৈয়দ শাহাবুদ্দিন শামীম।

এদিকে স্পন্সর এবং ক্লাব গুলোর আপত্তিতে এ মাসেও হচ্ছে না দ্বিতীয় বিভাগ দাবা। যা হওয়ার কথা ছিল গত মাসে। আগামী মাসে তা হবে। ডিসেম্বরে দ্বিতীয় বিভাগের পর প্রথম ও প্রিমিয়ার দাবাও হবে। জানান সেক্রেটারী শামীম।



আরো সংবাদ


আসন্ন বাজেটের জন্য একগুচ্ছ প্রস্তাব আইবিএফবির বিশ্বে শান্তি ফিরিয়ে আনতে মাইজভাণ্ডারীর দর্শনই হতে পারে নিয়ামক শক্তি : সাইফুদ্দীন আহমদ আল-হাসানী সাবেক শিক্ষক নুরুলের মৃত্যুতে রাজশাহী মহানগর জামায়াতের শোক গণতন্ত্র প্রতিষ্ঠায় ৬৯’র মতো গণ-অভ্যুত্থান প্রয়োজন : জাগপা তিন বিষয়ে প্রমোশনের দাবিতে সাত কলেজের শিক্ষার্থীদের অনশন পি কে হালদারের আরো দুই সহযোগী গ্রেফতার সরকারের দুর্নীতি-লুটপাট থেকে জনদৃষ্টি ভিন্ন দিকে নিতে অপপ্রচার : জামায়াত প্রতিরক্ষা খাতের পেনশন সহজীকরণে নতুন কার্যালয় উদ্বোধন বাবুল চিশতী ও ছেলে রাশেদুল চিশতী গ্রেফতার গাজীপুরে কর্মচারীকে ধর্ষণের অভিযোগে কারখানার মালিক গ্রেফতার কমলাপুরে পোশাক কারখানায় আগুন

সকল